বাঁশখালীতে প্রতিপক্ষের হামলার ঘটনায় নিহত ১ আহত ৭, বাড়িঘর লুটপাট

0

বাঁশখালী প্রতিনিধিঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সাধনপুর ও কালীপুর ইউনিয়নের সীমান্তবর্তী ভাসাইন্যার দোকান এলাকায় জহিরুল ইসলাম (৩৫) নামে এক ট্রাক চালক ও ট্রান্সপোর্ট ব্যবসায়ী প্রতিপক্ষের হামলায় নিহত হয়েছে। এ সময় সন্ত্রাসীদের হামলায় আহত হয়েছে অন্তত ৭ জন।

আজ মঙ্গলবার (১২ মে) সকাল ৭ টার দিকে এ ঘটনাটি ঘটে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করেছেন। এই রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সাধনপুর ও কালীপুর ইউনিয়নের সীমান্তবর্তী ভাসাইন্যার দোকান এলাকায় একটি দলবদ্ধ সিন্ডিকেট এলাকার সাধারণ মানুষকে জিম্মি করে বিভিন্ন ভাবে চাঁদা আদায় করে আসছে। তাদের কথা অমান্য করলে এলাকার নিরীহ লোকজনদের ওপর নির্বিচারে জুলুম নির্যাতন চালাতো ওই সিন্ডিকেটের সদস্যরা।

তাদের এই কর্মকাণ্ডের প্রতিবাদ করায় গত সোমবার রাতে ও মঙ্গলবার সকালে স্থানীয় মৃত আলী মিয়া ও মরিয়ম খাতুনের পুত্র জহিরুল ইসলামের বসতঘরে দা, কিরিচ ও লোহার রড নিয়ে দফায় দফায় সন্ত্রাসী হামলা চালায় তারা।

এ সময় সন্ত্রাসীরা জহিরুল ইসলামকে ও তার পরিবারের সদস্যদের কিরিচ দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে জখম করে ও তার বসতঘর ভাংচুর করে। এছাড়াও মো: জহিরুল ইসলামের ট্রাকের এবং ট্রান্সপোর্ট ব্যবসার টাকা লুটপাট করে নিয়ে যায় বলে জানান তার স্ত্রী নুর আয়েশা বেগম।

সন্ত্রাসীদের এলোপাথাড়ি কিরিচের আঘাতে মো. গফুরের অবস্থা আশংকাজনক হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তার অবস্থার অবনতি হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে। এ্যাম্বুলেন্স যোগে চমেক হাসপাতালে নেয়ার পথে ভাসাইন্যার দোকান এলাকায় পৌছামাত্র সন্ত্রাসীরা এ্যাম্বুলেন্স আটকিয়ে তাকে পুনরায় ছুরিকাঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে।

নিহত জহিরুল ইসলামের ভাই গুরুতর আঘাতপ্রাপ্ত মো. জামাল উদ্দিন বলেন, ‘স্থানীয় নেজাম, ইলিয়াছ, কামাল উদ্দিন, আবদুল হক, মহিউদ্দিন, মনির আহামদ ও এয়াছিনের নেতৃত্বে সন্ত্রাসীরা এলাকায় দীর্ঘদিন ধরে সাধারণ মানুষকে জিম্মি করে বিভিন্ন ভাবে জায়গা-জমি হাতিয়ে নেয়। এর প্রতিবাদ করায় তারা আমাদের বসতঘরে এসে দা, কিরিচ নিয়ে আমাদের ওপর হামলা চালায়। সন্ত্রাসীরা আমার ভাইকে কিরিচ দিয়ে নির্মম ভাবে হত্যা করেছে এবং আমাদের ওপর অমানসিক নির্যাতন চালিয়েছে।’

এ ব্যাপারে বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম মজুমদার বলেন, সাধনপুর ও কালীপুর সীমান্তবর্তী এলাকায় হামলার ঘটনায় একজন নিহত হয়েছে। ঘটনাটি তদন্ত পূর্বক অন্যান্য হামলাকারীদেরও চিহ্নিতকরে অচিরেই আইনের আওতায় নিয়ে আসা হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.