সামাজিক ভিত্তি সংকট মোকাবেলায় অধিক কার্যকরঃ রেজাউল করিম

0

সিটি নিউজঃ খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী উপহার দিয়ে নগরবাসীর পাশে থাকার ধারাবাহিকতায় আজ মঙ্গলার সিএন্ডবি গ্যাস কলোনীর ৩০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

পাহাড়ী উপজাতিদের উদ্যোগে এসব খাদ্য সামগ্রী কলোনীবাসীর হাতে তুলে দিয়ে রেজাউল করিম বলেন, সুখে দুখে একে অপরের পাশে থাকা আমাদের নৈতিক ও সামাজিক দায়িত্ব। এ দায়িত্ব ও কর্তব্যবোধ যে সমাজে যত বেশী বিদ্যমান, সে সমাজের ভিত্তি তত বেশী মজবুত হয়। মজবুত ভিতের উপর প্রতিষ্ঠিত সমাজ যেকোন বিপদ, আপদ, দুর্যোগ, মহামারী ইত্যাদি সংকট মোকাবেলায় সক্ষম।

করোনার এ বৈশ্বিক সংকট ধনী গরীবের ব্যবধান ঘুচিয়ে দিয়েছে। আজ আমেরিকা, ফ্রান্স, ইটালি, স্পেন, জার্মানীর মত অর্থনৈতিক পরাশক্তির দেশ সমূহও ক্ষুদ্রতিক্ষুদ্র অদৃশ্য ভাইরাসের আক্রমনে দিশেহারা।

আমাদের প্রধানমন্ত্রী সময়োচিৎ পদক্ষেপ, সার্বক্ষনিক পর্যবেক্ষন ও সঠিক নির্দেশনা এবং আমাদের মজবুত সামাজিক ব্যবস্থায় এদেশকে উন্নত রাষ্ট্রসমূহের তুলনায় অনেকটাই ভাল অবস্থায় রাখা সম্ভব হয়েছে।

আমাদের রাজনৈতিক ও সামাজিক নেতৃত্ব যদি সামাজিক সচেতনতাকে মজবুত করতে কাজ করে যেতে পারি এবং ধনবানরা অসচ্ছল পরিবারের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে পাশে থাকেন তবে করোনার সংক্রমন ও অভাব দুইটাই আমরা সফলভাবে দুর করতে সক্ষম হব।

শওকত ওসমান জাহাঙ্গীর, সঞ্জয় চৌধুরী, কামাল উদ্দিন, পিন্টু বিশ্বাস, শফি, অং প্রু থোয়াই, এম অং, নুরুল আব্বাস, ইমরান, উপানন্দ মারমা, শুভ, সোহেল দেওয়ান, মিশু চৌধুরী প্রমূখ এ সময় উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.