হাটহাজারী সেকান্দর পাড়ায় কবরস্থানের জায়গা জবর দখলের চেষ্টা

0

হাটহাজারী প্রতিবেদক :  চট্টগ্রাম জেলার হাটহাজারী উপেজলার পূর্ব ধলই, সেকান্দর পাড়া, জমাদার বাড়ি এলাকায় মৌরশী সূত্রে মালিকীয় সম্পত্তিতে কবরস্থানের জায়গা জবর দখলের চেষ্টায় লিপ্ত রয়েছে একটি মহল। এ বিষয়ে মো. সোলায়মান নামে এক ব্যক্তি কয়েকজনকে অভিযুক্ত করে একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ (PPR) নংঃ ৮৩৪/২০, হাটহাজারী মডেল থানা।

অভিযোগে জানা গেছে, পূর্ব ধলই, সেকান্দর পাড়া, জমাদার বাড়ি এলাকায় তফশীল বর্ণিত সম্পত্তি মোঃ সোলায়মানের খরিদা ও মৌরশী সূত্রে মালিকিয় সম্পত্তি হয়। ২০০০ সালে তফশীলোক্ত সম্পত্তির আংশিক সম্পত্তি খরিদ করে তথায় দখলস্থিত হয়ে চাষাবাদে ভোগ দখল করে আসছে সে।

বর্ণিত মোঃ ইদ্রিস (৬৫) পিতাঃ মৃত সালেহ আহাম্মদ এবং আবু সৈয়দ আবু (৩২) পিতাঃ মোঃ ইদ্রিস, উভয়ে সাংঃ পূর্ব ধলই, সেকান্দর পাড়া, জমাদার বাড়ি। এই দুই বিবাদী কিছুদিন পূর্ব থেকে মোঃ সোলায়মানের দখলদীয় ও মালিকীয় তফশীলোক্ত সম্পত্তি জবর দখল করার অপচেষ্টায় লিপ্ত হয়ে বিভিন্ন সময় মোঃ সোলায়মানকে ও তার পরিবারের লোকজনদের তফশীলোক্ত সম্পত্তি হইতে বে-দখল করবে।

এছাড়া তফশীলোক্ত সম্পত্তি জবর দখল করবে ভয়ভীতি ও হুমকি প্রদান করিতে থাকায় মোঃ সোলায়মান বিষয়টি স্থানীয় গন্যমান্য লোকজনদেরকে অবহিত করে শালিশ দাবি করেন। এতে উপরোক্ত দুই বিবাদী আরো ক্ষিপ্ত হয়ে পড়ে এবং স্থানীয় শালিষ বিচার মানবে না বলে আরো বেপরোয়া হয়ে পড়ে।

উক্ত বিবাদীদ্বয় ৩ নং বিবাদিকে তাহাদের দলভুক্ত করে বিভিন্ন উপায় অবলম্বন করে আরো বেপরোয়া হয়ে মোঃ সোলায়মানের খরিদা সূত্রে মালিকীয় সম্পত্তি জবর দখল করার চেষ্টা অব্যাহত রাখে এবং তাকে ও তার পরিবারের লোকজন নিকট বিভিন্ন রকমের মিথ্যা ও বানোয়াট ঘটনার অবতারণা সহ প্রচার করে আসছে।

এরই ধারাবাহিকতায় গত ৩ মে অনুমান ১১ টায় ১,২,৩ নং বিবাদীরা প্রকাশ্য ইন্ধনে ও নির্দেশে আমার মৌরশী সূত্রে মালিকীয় সম্পত্তিতেস্থিত কবরস্থানের জায়গা জবর দখর করার নিমিত্তে পাঁকা পিলার ও ঘিড়া বেড়া ভাঙ্গচুর করিয়া অনুমান ৪৫,০০০/- (পয়তাল্লিশ হাজার) টাকার ক্ষতিসাধন করে।

আমি উক্ত ঘটনার সংবাদ পেয়ে তথায় আমার বাড়ির কার্যকারকের মাধ্যমে ১ ও ২ নং বিবাদীদ্বয়কে ঘটনার বিষয় জিঙ্গাসাবাদ করি। ইহাতে বিবাদীদ্বয় আমাকে মারিবে কাটিবে ও আমার দখলিয় তফশীলোক্ত সম্পত্তি জবর দখল করিয়া যে কোন সময় আমাকে বেদখল করিবে মর্মে হুমকি প্রদান করে। এমতাবস্থায় বর্ণিত বিবাদীগণ কর্তৃক তফশীলোক্ত সম্পত্তিতে শান্তি শৃংঞ্জলা ভঙ্গের আশংকা সহ আমার জানমালের ক্ষতি সাধন হওয়ার আশাংকা বিদ্যমান বিধায় আমার পরিবারের লোকজন ও আত্মীয়-স্বজনদের সহিত আলোচনা করে মোঃ সোলায়মান অভিযোগটি দায়ের করেন।তফশীলঃ মৌজাঃ পূর্ব ধলই, হাটহাজারী, চট্টগ্রাম। আর,এস,দাগ নং- ২২১৭৫, ২২২৪৮

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.