সাদার্ন ইউনিভার্সিটিতে একাডেমিক কাউন্সিলের সভা অনলাইনে অনুষ্ঠিত

0

সিটি নিউজঃ সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের ২৬তম একাডেমিক কাউন্সিলের সভা সম্প্রতি অনলাইনে অনুষ্ঠিত হয়েছে। করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতির কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভা অনুষ্ঠিত হয়।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ভয়াবহতার সার্বিক বিশ্লেষণ,কোভিড-১৯ এর কারণে সৃষ্ট পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অনলাইন কেন্দ্রিক একাডেমিক সকল কার্যক্রম পরিচালনা, বর্তমান ও ভবিষ্যত পরিস্থিতিতে চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) কর্তৃক নির্দেশিত বিকল্প প্রস্তাবনা-১ এর অনুসরণ এবং করোনায় উদ্ভূত পরিস্থিতি দীর্ঘতর হলে প্রস্তাবনা-১ এর পরিবর্তে ইউজিসির বিকল্প প্রস্তাবনা-২ অনুসরণ, নতুন সামার সেমিস্টার-২০২০ এর ক্লাসের সময়সূচী নির্ধারণ, সামার সেমিস্টারে মিড টার্ম পরীক্ষা না নিয়ে শুধুমাত্র ফাইনাল টার্ম নেওয়ার সিদ্ধান্ত, শিক্ষার মানোন্নয়নসহ বিভিন্ন একাডেমিক বিষয়ে আলোচনা হয় এবং ২৫তম একাডেমিক কাউন্সিলের প্রস্তাাবগুলো পাশ হয়।

উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফার সভাপতিত্বে আয়োজিত সভায় অনলাইন ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, সাদার্ন একাডেমিক কাউন্সিলের সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. আমীর মোহাম্মদ নসরুল্লাহ, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধানগণসহ অন্যরা।

সবার সম্মিলিত প্রচেষ্টায় গুণগত ও যুগোপযোগী শিক্ষার মাধ্যমে সাদার্ন ইউনিভার্সিটি এগিয়ে যাবে এ প্রত্যাশা ব্যক্ত করে সভার সমাপ্তি ঘোষণা করেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.