বোয়ালখালীতে শ্রাদ্ধানুষ্ঠানে ম্যাজিস্ট্রেট, ১০ হাজার টাকা জরিমানা

0

বোয়ালখালী প্রতিনিধিঃ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বোয়ালখালীতে শ্রাদ্ধানুষ্ঠানে ৫শ মানুষের খাবারের আয়োজন করায় ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রস্তুতকৃত অবশিষ্ট খাবার দরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হয়।

রবিবার (১৭ মে) দুপুরে উপজেলার শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জৈষ্ঠ্যপুরা গ্রামে এ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী।

তিনি জানান, জৈষ্ঠ্যপুরা গ্রামে প্রায় ৫০০ মানুষের খাওয়ার আয়োজন করে মায়ের শ্রাদ্ধানুষ্ঠান করছিলেন মুকুন্দ লাল চৌধুরীর ছেলে উত্তম চৌধুরী। তিনি মন্ত্রপাঠরত থাকায় তার অভিভাবকদের কাছে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে এত লোক সমাগমের আয়োজন এর বিষয়ে জানতে চাইলে তারা অপরাধ স্বীকার করে নেওয়ায় তাৎক্ষণিক ভাবে ধর্মীয় আচার ব্যাতীত খাওয়ার আয়োজন বন্ধ এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় অবশিষ্ট খাবার প্রায় ২৫০জন দরিদ্রও প্রতিবেশিদের বিতরণ এর নির্দেশ দেওয়া হয়। উল্লেখ্য যে উক্ত ইউনিয়নের বাসিন্দা একজন ব্যক্তি সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে নিজ বাড়ীতে আইসোলেশনে রয়েছেন। মোবাইল কোর্টে সার্বিক সহযোগীতায় ছিলেন ১৮ বীর ব্যাটেলিয়ন এর সেনা সদস্যবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.