পটিয়ায় পাওনা বেতনের দাবীতে বিক্ষোভের মুখে আরেফিন টেক্সটাইল

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ বিকাশের মাধ্যমে পাঠানো অপর্যাপ্ত বেতনভাতা পেয়ে বিক্ষোভে শ্রমিকরা ২ ঘণ্টা সড়ক অবরোধ করেছে।

পাওনা বেতনের দাবিতে চট্রগ্রামের পটিয়ার বিসিক শিল্প নগরীর আরেফিন টেক্সটাইল মিলের শ্রমিকরা এ বিক্ষোভ করে। অন্যদিকে প্রতিষ্ঠানটির দায়িত্বশীল কর্মকর্তারা বলছেন, এটি ভুল বোঝাবুঝি। শ্রমিকরা তাদের পাওনা পেয়ে যাবেন। বিজিএমইএ ও শ্রম মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা কম দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিক্ষোবরত শ্রমিকরা।

সোমবার ( ১৮ মে) সকাল ১০ টায চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া উপজেলার শ্রীমাই এলাকার বিসিক শিল্প নগরীর সামনে শ্রমিকরা দীর্ঘ ২ ঘণ্টা বিক্ষোভ করেন। রাস্তা ব্যারিকেট দেওয়ার কারণে মহাসড়কে ছোট যানবাহন চলাচল বন্ধ ছিল। পরে শিল্প পুলিশের একটি টিমের মধ্যস্থতায় বিসিক শিল্প নগরীর আরেফিন টেক্সটাইল মিলের দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে শ্রমিকদের এক সমঝোতা বৈঠক হয়।

জানা গেছে, আগের দিন রোববার রাতে ‘বিকাশের’ মাধ্যমে শ্রমিকদের টাকা প্রদান করা হয়। ওইদিন পটিয়া থানা পুলিশের উপস্থিতে শ্রমিকরা ব্যারিকেট তুলে নেয়।

পটিয়া আরেফিন টেক্সাইল মিলের ব্যবস্থাপক পলাশ নাথ জানান, কিছু কিছু শ্রমিক না বুঝে আন্দোলন করেছেন। পরবর্তীতে তারা বৈঠকের মাধ্যমে বিষয়টি বুঝতে পেরে আন্দোলন থেকে সরে দাঁড়ান। মঙ্গলবার থেকে শ্রমিকরা কাজে যোগদান করবেন।

তবে বিকাশের মাধ্যমে যেসব শ্রমিকদের টাকা পাঠানো হয়েছে এতে যদি কোন শ্রমিক বেতন কম পেয়ে থাকেন তাদেরকে পুনরায় পরিশোধ করা হবে বলেও জানান এ কর্মকর্তা

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.