চট্টগ্রামে ইউএসটিসি ও ইম্পেরিয়ালে হবে করোনা চিকিৎসা

0

সিটি নিউজঃ চট্টগ্রামে ইউএসটিসি ও ইম্পেরিয়ালে হবে করোনা চিকিৎসা। করোনা রোগী বেড়ে যাওয়ায় চট্টগ্রাম নগরের ফয়’স লেক এলাকায় অবস্থিত ইম্পেরিয়াল হাসপাতাল ও ইউএসটিসি পরিচালনাধীন বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল হিসেবে ঘোষণা করেছে সরকার।

আজ মঙ্গলবার (২৬ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সিরাজুল ইসলাম ও স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচাক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত দুটি পৃথক চিঠিতে এই দুটি হাসপাতালকে ডেডিকেটেড কোভিড ১৯ হাসপাতাল ঘোষণা করে রোগী ভর্তির প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীরকে লেখা চিঠিতে বলা হয়, বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে সমগ্র বাংলাদেশের ন্যায় চট্টগ্রাম বিভাগে (বিশেষত চট্টগ্রাম জেলায়) কোভিড ১৯ ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে। এই জেলায় প্রতিদিন কোভিড-১৯ আক্রান্ত রোগী আশঙ্কাজনকভাবে বেড়ে চলেছে। যার ফলশ্রুতিতে কোভিড ডেডিকেটেড সরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানসমূহে রোগী সংকুলান করা সম্ভব হচ্ছে না।

তাই কোভিড ১৯ আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিতকল্পে চট্টগ্রাম বিভাগীয় শহরের বেসরকারি স্বাস্থ্য প্রতিষ্ঠানসমূহকেও বিশেষায়িত হাসপাতালে রূপান্তর করা আবশ্যক হয়ে পড়েছে। সেই লক্ষ্যে জনস্বার্থে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ধারা ৫ (১) (ক) ও (গ) মোতাবেক চট্টগ্রাম মহানগরীর খুলশী এলাকায় ‘ইম্পেরিয়াল হাসপাতাল’ এবং পাহাড়তলী এলাকার ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ইউএসটিসি) এর অধীনে পরিচালিত বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালকে (বিবিএমএইচ) বিশেষায়িত হাসপাতাল ঘোষণা করে রোগী ভর্তির প্রয়োজনীয় নির্দেশ প্রধান করা হলো।

মঙ্গলবার দুপুরে চিঠি দুটি পাওয়ার সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নেমে পড়েন বিভাগীয় স্বাস্থ্যপরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর। তিনি আরকটি চিঠিতে হাসপাতাল দুটিতে রোগী ভর্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে চট্টগ্রাম সিভিল সার্জনকে নির্দেশ দেন এবং প্রয়োজনীয় প্রস্তুতিতে আত্মনিয়োগ করেন।

এর আগে অবশ্য ইম্পেরিয়াল হাসপাতালে করোনা চিকিৎসার জন্য কয়েক দফা অনুরোধ ফিরিয়ে দিয়েছিল হাসপাতাল কর্ত্র

পক্ষ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.