করোনায় কাউন্সিলর মাজহার ও শ্রমিক লীগ নেতা এটলির মৃত্যু 

0

সিটি নিউজঃ চট্টগামে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চসিক কাউন্সিলর মাজহারুল ইসলাম চৌধুরী ও নগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হক এটলি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মাজহার চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ি ওয়ার্ড কাউন্সিলর ছিলেন।

তবে নগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হক এটলি আগে থেকেই হ্রেোগে আক্রান্ত ছিলেন। ২য় বার তিনি হ্রদ রোগে আক্রান্ত হলে চট্টগ্রাম মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। সেখানেই তার মৃত্যু হয়। পরে তার করোনা উপসর্গ আছে কিনা পরীক্ষা করতে নমূনা সংগ্রহ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মে) রাত ৯টার দিকে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। মাহাবুবুল হক রাতে নগরের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নগর আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, ৮-১০ দিন আগে অসুস্থ হয়ে পড়লে কাউন্সিলর মাজহারুল ইসলাম চৌধুরীকে চট্টগ্রামের পার্ক ভিউ হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনা উপসর্গ দেখা দিলে তার নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় করোনা পজেটিভ এলে তাকে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করা হয়।

কাউন্সিলর মাজহারুল ইসলাম চৌধুরীর ছেলে ডা. আশিকুল ইসলামও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

মাজহারুল ইসলাম চৌধুরী সদরঘাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি চট্টগ্রাম চেম্বারের পরিচালক ছাড়াও নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩০ নম্বর পূর্ব মাদারবাড়ি ওয়ার্ড কাউন্সিলর মাজহারুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এদিকে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে নগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হক এটলি মৃত্যুবরণ করেছেন।

মঙ্গলবার রাতে নগরের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ ল্যাবে করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

জানা গেছে, রাতে মাহবুবুল হক অসুস্থ হয়ে পড়লে তাকে অ্যাম্বুলেন্সে করে ওআর নিজাম রোডে চট্টগ্রাম মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হয়।

ওই মেডিক্যাল সেন্টারে দায়িত্বরত চিকিৎসক হৃদরোগে আক্রান্ত হয়ে মাহবুবুল হক এটলি মারা গেছেন বলে আমাদের জানিয়েছেন।

প্রায় ১ বছর আগেও নগর শ্রমিক লীগ নেতা মাহবুবুল হক এটলি একবার হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নেন বলে জানান মনজুর আলম।

কাউন্সিলর মাজহার ও শ্রমিক লীগ নেতা এটলির মৃত্যুতে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল গভীর শোক পকাশ করেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.