করোনা প্রতিরোধে সরকার অবহেলার পরিচয় দিচ্ছেঃ ফখরুল

0

সিটি নিউজ ডেস্কঃ  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও মোকাবেলায় সরকারের চরম অবহেলা ও সমন্বয়হীনতা রয়েছে দাবি করে ফখরুল বলেন, সরকারের চরম অবহেলা ও সমন্বয়হীনতার কারণে দেশে করোনা আক্রান্ত ও মৃত্যু সংখ্যা বেড়ে চলেছে।সরকার করোনা মোকাবেলায় লকডাউনের নামে সাধারণ ছুটি ঘোষণা করেছে। ফলে মানুষ ছুটি ভোগ করছে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখনো হোম কোয়ারেন্টাইনে আছেন।

আজ বুধবার (২৭ মে) দুপুরে নিজের উত্তরার বাসায় আয়োজিত অনলাইন ব্রিফিংয়ে এ তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল জানান, ঈদের দিন খালেদা জিয়ার সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্যরা ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় তাঁরা খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজখবর নেন। এখনো তিনি (খালেদা জিয়া) হোম কোয়ারেন্টাইনে আছেন।

ব্রিফিংয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১২ দিনে কর্মসূচি ঘোষণা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

১২ দিনের কর্মসূচি হলো ৩০ মে সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সব মহানগর ও জেলা কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন, বেলা ১১টায় ঢাকায় শেরে বাংলানগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে শুধু জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা সামাজিক দূরত্ব বজায় রেখে পুষ্পমাল্য অর্পণে শ্রদ্ধা নিবেদন করবেন।

বিকেল সাড়ে ৩টায় সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের প্রতিষ্ঠাতার স্মরণে ভার্চুয়াল আলোচনা সভা এবং ১ জুন থেকে ১০ জুন পর্যন্ত জিয়াউর রহমানের কর্মকাণ্ডের ওপরে বিষয়ভিত্তিক ভার্চুয়াল আলোচনাসভা। দলের ভার্চুয়াল আলোচনা সভায় দেশের কয়েকজন বরণ্য বুদ্ধিজীবী ও স্থায়ী কমিটির সদস্যরা বক্তব্য রাখবেন।

প্রতিবছর জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে দুস্থদের মধ্যে খাদ্য বিতরণ করা হলেও এবার প্রস্তুত করা খাদ্যের পরিবর্তনে খাদ্যসামগ্রী, বস্ত্র বিতরণ ও আর্থিক সহায়তা দেয়া হবে বলে জানান ফখরুল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.