শহরে খুলছে অফিস, ছুটছে মানুষ

0

সিটি নিউজ ডেস্ক : বিশ্ব মহামারি করোনা সংক্রমণ ঠেকাতে সতর্কতা হিসেবে সরকার ঘোষিত সাধারণ ছুটি আর বাড়ছে না। এমন অবস্থায় ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত নির্দিষ্ট কিছু স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অফিস খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ওই দিন থেকে সীমিত পরিসরে চলবে গণপরিবহনও।

বুধবার সরকারের পক্ষ থেকে এমন ঘোষণা দেওয়া পর থেকেই হন্যে হয়ে দেশের বিভিন্ন শহর অঞ্চলের উদ্দেশ্যে ছুটছে মানুষ। যেহেতু ৩১ মে এর আগে গণপরিবহন চালু হচ্ছে না তাই আপাতত ভেঙে ভেঙে সবাই গন্তব্যের দিকে ছুটছেন।

অন্যদিকে করোনার ঝুঁকি নিয়েই লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে করেই পদ্মা পাড়ি দিচ্ছেন মানুষ । ভোরের আলো ফুটতে না ফুটতেই নৌরুটে ভিড় করেছেন তারা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নৌরুটটি লোকে লোকারণ্য হয়ে যায়।

এমন অবস্থায় মানা হচ্ছে না কোনো সামাজিক দূরত্ব; মানা হচ্ছে না স্বাস্থ্যবিধিও। অনেকের মুখে নেই মাস্ক। ফেরিতে নেই করোনা সংক্রমণের নিয়ম মানার বালাই।

শহরগামী মানুষজন বলছেন, ৩১ মে থেকে অফিস খুলছে তাই চট্টগ্রাম যাচ্ছি। অফিস না করে তো মাসের পর মাস মালিক পক্ষ আমাদের বেতন দিবে না। আর বেতন না দিলে আমরা চলবো কিভাবে। তাই ঝুঁকি নিয়েই চট্টগ্রাম যাচ্ছি।

বিশ্লেষকরা বলছেন, করোনাভাইরাস কত দিন থাকবে এর সঠিক সময় কারোই জানা নেই। এভাবে বসে থাকলে মানুষজন না খেয়ে মরবে। তাই অর্থনীতি সচল রাখার জন্য ধীরে ধীরে সব কিছু খুলে দেওয়া ছাড়া অন্য কোন উপায় নেই। তবে স্বাস্থ্যবিধি মেনেই সবকিছু করতে হবে বলে জানান তারা।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.