কোস্টগার্ডের অভিযানে ১৬ হাজার পিস ইয়াবা ও মাদকসহ আটক ২

0

আনোয়ারা(চট্টগ্রাম)প্রতিনিধি: আনোয়ারা উপজেলার তালিকাভুক্ত ২ ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে কোষ্ট গার্ড।

বৃহস্পতিবার (২৮ মে) সকালে বিশেষ অভিযানে পতেঙ্গা বীচ এরিয়া হতে তাদেরকে আটক করা হয়। অভিযানে তাদের কাছ থেকে ১৬ হাজার পিস ইয়াবা, ৬৮ ক্যান বিয়ার, ০৪ বোতল স্মিতনফ ভোডকা, ০৩ বোতল হুইস্কি, ০২ বোতল রেড লেবেল, ০২ বোতল পাসপোর্ট স্কচ, ০৩ বোতল অ্যাবসল্ট সাইট্রন, ০১ বোতল অ্যাবসল্ট ম্যাঙ্গো, ০১ বোতল তারিনা ভোডকা, ০৯ প্যাকেট (মিনি) সিগারেট (৩০৩), ১৯ প্যাকেট (মিনি) সিগারেট (মারবেল), ২৭ টি (ছোট ছোট পুরিয়া) গাঁজা ও ২০০ লিটার বাংলা মদ উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, আনোয়ারা উপজেলার পশ্চিম রায়পুর এলাকার ময়না গাজীর বাড়ির আব্দুল সাত্তারের পুত্র মোঃ ওসমান (৩০) এবং মৃত আব্দুল গফুরের পুত্র মোঃ ইকবাল (৩৫)।

কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ শাহ জিয়া রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জব্দকৃত মাদকদ্রব্যগুলো এক স্থান হতে অন্য স্থানে পাচারের উদ্দেশ্যে তারা নিয়ে যাচ্ছিল। আটককৃত মাদক পাচারকারী ও জব্দকৃত মাদকদ্রব্য পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।
আনোয়ারা থানাসূত্রে জানা যায়, ওসমানের বিরুদ্ধে আনোয়ারা থানায় ৪টি মাদক মামলা ও ১টি মানিলন্ডারিং মামলা রয়েছে। তারমধ্যে ২টিতে ওয়ারেন্ট আছে। তাছাড়া সে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত অপরাধী, এবং ইকবাল হোসেনের বিরুদ্ধে ১টি মাদক ও ১টি চুরি মামলা রয়েছে। এখানে উল্লেখ্য যে, আটককৃত ওসমান আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হানিফের ভগ্নিপতি। উক্ত আবু হানিফ মূল হোতা ও সিন্ডিকেট প্রধান। তিনি দলীয় পদ পদবী ব্যবহার করে ধৃত ওসমান সহ সিন্ডিকেট দীর্ঘদিন যাবৎ মাদক ও মানবপাচার ব্যবসা পরিচালনা করে আসছিলেন। উক্ত আবু হানিফের বিরুদ্ধে পতেঙ্গা থানায় মানবপাচারের অভিযোগ রয়েছে। একসময়ের হতদরিদ্র আবু হানিফ অবৈধ ব্যবসা ও পদ পদবী ব্যবহার করে বিপুল অর্থ বিত্তের মালিক হয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.