বেসরকারী হাসপাতালগুলোকে কোভিট হাসপাতাল ঘোষনার দাবী ডাঃ শাহাদাতের

0

সিটি নিউজঃ চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক নির্বাচনে মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেন।

আজ ২ জুন মঙ্গলবার এক বিবৃতিতে তিনি বলেন, চট্টগ্রামে দিন দিন করোনা সংক্রমিত রোগী ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। করোনা ভাইরাস আক্রান্তের ক্ষেত্রে বর্তমানে রাজধানী ঢাকার পরে চট্টগ্রামের অবস্থান। দেশের বাণিজ্যিক কার্যক্রমের কেন্দ্রবিন্দু এই বন্দর নগরীতে প্রায় ৬০ লক্ষ লোকের বসবাস। বর্তমানে করোনার প্রাদুর্ভাবের কারণে এই শহরের সাধারণ জনগণ অত্যন্ত ঝুঁকির মধ্যে রয়েছে। সরকারিভাবে ৩ টি

হাসপাতালে করোনা চিকিৎসা ও পরীক্ষা করলেও বিশাল জনগোষ্ঠির তুলনায় এই আয়োজন অত্যন্ত অপ্রতুল। করোনা রোগীর জন্য হাসপাতালে পর্যাপ্ত আইসিইউ, অক্সিজেন, সিলিন্ডার ও বেডের ব্যবস্থাও নেই। তাই অবিলম্বে চট্টগ্রামের বেসরকারী মেডিকেল কলেজ হাসপাতালগুলোকে কোভিড হাসপাতাল হিসেবে ঘোষণা করা এখন সময়ের দাবী।

তিনি বলেন, চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগির সংখ্যা বর্তমানে ৩২০০ জন। হাসপাতালে বেড আছে মাত্র ৩১০ টি। এঅবস্থায় চট্টগ্রামের বন্দর হাসপাতাল, রেলওয়ে হাসপাতাল, হলিক্রিসেন্ট হাসপাতাল ও ইম্পেরিয়াল হাসপাতালকে অতিদ্রুত করোনা চিকিৎসার উপযোগী করে তুলতে হবে। তা নাহলে চট্টগ্রামের মানুষ সর্বোচ্চ স্বাস্থ্যঝুঁকির মধ্যেই থাকবে।

তিনি আরও বলেন, সরকারী বেসরকারী ডাক্তার এবং মেডিকেল স্টাফদের বিভিন্ন প্রণোদনা নিয়ে যে বৈষম্যের সৃষ্টি হয়েছে তা দূর করা দরকার। সম্মুখ সমরের যোদ্ধাদের উপযুক্ত সম্মান এবং উৎসাহ উদ্দীপনা দিয়ে কাজে আগ্রহী করে তুলতে হবে। তা নাহলে বেসরকারী ডাক্তার ও স্টাফরা সর্বাত্মকভাবে ঝুঁকি নিয়ে কাজ করার আগ্রহ হারিয়ে ফেলবে। এই বৈষম্য দূর না করলে চট্টগ্রামে চিকিৎসা ব্যবস্থা আরো কঠিন হয়ে যাবে।

তিনি চট্টগ্রামে করোনা চিকিৎসার পরিসর আরো বৃদ্ধি করতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মাঠে ফিল্ড হাসপাতাল তৈরি করে বেসরকারী ৬ টি মেডিকেল কলেজ হাসপাতালকে কোভিড হাসপাতাল হিসেবে ঘোষণা করার দাবী জনান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.