বাংলার মমতা সরকারকে উৎখাতের ডাক দিলেন অমিত শাহ

0

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ জানিয়ে বলেছেন, সাহস থাকলে মমতা দিদি কালই সাংবাদিক বৈঠক করে আপনার ১০ বছরের সাফল্যের খতিয়ান দিন। পাশাপাশি কটাক্ষ করে তিনি বলেন, ভুল করে যেন বোমা বানানোর হিসেব দিয়ে ফেলবেন না। বেকারত্বের হিসেব দিয়েও ফেলবেন না। তিনি মমতাকে উৎখাতেরও ডাক দেন।

আজ মঙ্গলবার (৯ জুন)পশ্চিমবঙ্গে ভার্চুয়াল সভা করলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই সভা থেকেই তিনি বাংলার মমতা সরকারের উৎখাতের ডাক দেন।

এদিন ভাষনের শুরুতেই তিনি বাংলার মাটিকে প্রণাম জানান। একে একে বাংলার মণীষিদের নাম উল্লেখ করেন।

অমিত শাহ এদিন অভিযোগ করেন, ভারতের মধ্যে সবথেকে বেশি রাজনৈতিক হিংসা ঘটে এই পশ্চিমবঙ্গে। এই হিংসায় পশ্চিমবঙ্গে ১০০ জনেরও বেশি বিজেপি কর্মী সমর্থক খুন হয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।

তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বলেন, বাংলার পরিবর্তনকে রুখতে পারবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের ভার্চুয়াল সভায় অমিত শাহ সিএএ প্রসঙ্গ উত্থাপিত করে বলেন, মমতা দিদি আপনি কেন সিএএ বিরোধিতা করেছিলেন তা মানুষকে বলুন। ভারতের মাটিতে শরণার্থীদের নাগরিকত্ব দিয়েছে কেন্দ্রীয় সরকার।

মমতাকে আক্রমণ করে অমিত শাহ বলেন, আগামী দিনে ভোটবাক্স খুললেই দেখতে পাবেন ভোটাররা আপনাকে বাংলায় রাজনৈতিক শরণার্থী করে দিয়েছেন।

অমিত শাহ এদিন অভিযোগ করে বলেন, পরিযায়ী শ্রমিকদের রাজ্যে রাজ্যে পৌঁছে দিয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্ত পরিযায়ী শ্রমিকদের ফেরাতে ইচ্ছুক ছিলো না বাংলার মমতা সরকার। পরিযায়ী শ্রমিকদের ফেরানোর জন্য কেন্দ্র শ্রমিক এক্সপ্রেস চালু করেছিলো। অথচ অমতা বন্দ্যোপাধ্যায় সেই শ্রমিক এক্সপ্রেসকে করোনা এক্সপ্রেস বলেছেন।

অমিত শাহ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার মানুষকে অপমান করেছেন। এই করোনা স্পেশালেই আগামী দিনে রাজ্য ছাড়া হবে তৃনমূল কংগ্রেস।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.