রেড জোন ঘোষণার পাশাপাশি খাদ্য ও ঔষধ সরবরাহ নিশ্চিত করুনঃ ডা.শাহাদাত 

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা.শাহাদাত হোসেন সংবাদ মাধ্যমে এক বিবৃতিতে বলেছেন, এলাকা ভিত্তিক রেড জোন ঘোষণার পাশাপাশি সে সব এলাকার সর্বস্তরের জনসাধারণকে খাদ্য, ত্রাণ, নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও ঔষধ সরবরাহ নিশ্চিত করুন।

আমরা চট্টগ্রাম মহানগরবিএনপির পক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে চট্টগ্রামেকে রেড জোন ঘোষণারদাবি জানিয়েছিলাম। দেরিতে হলেও সরকার আংশিকভাবে রেড জোন ঘোষণার করে।

শুধু রেড জোন ঘোষণা দিয়ে দায়িত্ব শেষ করলে চলবে না,করোনা সংক্রমণ রোধ করতে হলে সে সব স্ব-স্ব এলাকায় নিত্য প্রয়োজনীয় খাদ্য, ত্রাণ, ওষুধ সরবরাহ না করতে পারলে প্রান্তিক জনগোষ্ঠী জীবিকার সন্ধানে ঘর থেকে বেরিয়ে আসলে এই রেড জোন ঘোষণার আক্ষরিক অর্থে কোন সুফল আসবে না। ঘোষিত এই ১০টি ওয়ার্ড এর পাশাপাশি আরও দুটি ১৫ নং দামপাড়া বাগমনিরাম ওয়ার্ড ও ১২ নং সরাইপাড়া ওয়ার্ডকে রেড জোন ঘোষণার আওতায় আনতে হবে ।

কেননা ইতিমধ্যেই এই ২ টি ওয়ার্ডে করোনা রোগের উপসর্গ নিয়ে অনেকেই করূন মৃত্যুবরণ করেছেন এবং এখনও পর্যন্ত এই রোগের উপসর্গ নিয়ে আনেক রোগী চিকিৎসাধীন আছেন। তাই তিনি অনতিবিলম্বে ১৫ নং দামপাড়া বাগমনিরাম ওয়ার্ড ও ১২নং সরাইপাড়া ওয়ার্ডকে রেড জোন ঘোষণার দাবি জানান।

ডা.শাহাদাত হোসেন আরও বলেন, করোনা পরিস্থিতি চট্টগ্রামে দিন দিন ভয়াবহতার দিকে যাচ্ছে, যেসব এলাকায় রেড জোন ঘোষণা দেয়া হয়েছে সেসব এলাকার জনসাধারণকে ঘর থেকে বের না হয়ে নিজেকে এবং নিজের পরিবারকে নিরাপদ রাখার আহ্বান জানিয়েছেন। আজ ১৫ জুন, মোমবার, দুপুরে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন এ কথা বলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.