বাঁশখালীতে বিদ্যুৎ গতিতে বাড়ছে করোনা রোগীর সংখ্যা

0

কল্যাণ বড়ুয়া, বাঁশখালী প্রতিনিধিঃ চট্টগ্রামের বাঁশখালীতে করোনা পজেটিভ রোগীর সংখ্যা বিদ্যুৎ গতিতে বৃদ্ধি পাচ্ছে। তার সাথে বাড়ছে নমুনা সংগ্রহের জট। গতকাল শনিবার ২৯ এর করোনা পজেটিভ আসে,যা হাসপাতাল সুত্রে জানা যায়।

বাঁশখালী হাসপাতাল থেকে এ পর্যন্ত প্রেরিত ৭৩৫ টি করোনা নমুনার মধ্যে ৫৫০টি করোনার নমুনার বিপরীতি ১২০ জন পজেটিভ আসে। এখনো পর্যন্ত গত ১৬ জুন থেকে ২০ জুন পর্যন্ত সংগৃহীত নমুনার রিপোর্ট এখনো পাওয়া যায়নি। এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৭শত ৩৫ জন, করোনা পজেটিভ ১২০ জন, তার মধ্যে মৃত্যু হয়েছে ১জনের পৌরসভার এলাকায়। অপরদিকে করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরনকারী সাধনপুরের বৈঁলগাও এলাকার ও শেখেরখীল এলাকার এ দু’জনের নাম এখানে অন্তর্ভক্ত করা হয়নি। বিআইটিআইডি, চমেক, সিভাসু’র করোনা পরীক্ষায় এসব ব্যাক্তিদের পজেটিভ রিপোর্ট পাওয়া যায়।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার পৌরসভা ও ১৪টি ইউনিয়নে করোনা আক্রান্তদের নমুনা সংগ্রহের জন্য ল্যাব টেকন্যাশিয়ান পরিতোষ বডুয়া, এমটিআই জয়নাল আবেদীন, ও এসটিআই কোর্স মামুনুর রশিদ দায়িত্ব পালন করে আসছেন। এদিকে করোনা পজেটিভ এর মধ্যে বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী ও তার পরিবারের ১১ জন সদস্য, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ৩ জন ডাক্তার,বাঁশখালী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আতিকুর রহমান, পুলিশ সদস্য,উপজেলা সমবায় কর্মকর্তা, ব্যাংক কর্মকর্তা, আনসার সদস্য, এনজিও কর্মকর্তা ও রয়েছে এ তালিকায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শফিক উর রহমান মজুমদার বলেন, সাধারন মানুষ সামাজিক দূরত্ব মেনে চলছে না। এখন হতে যদি সামাজিক দূরত্ব মানা না হয় তবে, আগামীতে উপজেলার সর্বত্র ভয়াবহ রুপ ধারণ করবে এ করোনা ভাইরাস। তিনি আরো বলেন, ইতোমধ্যে বাঁশখালী উপজেলাকে রেড জোন এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে।’প্রতিদিন অনেক লোকের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে । তবে তিনি রিপোর্ট পেতে বিলম্ব হওয়াটা নিয়ে কোন মন্তব্য করেনি।

বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে, তিনি জনগনকে সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে করোনা থেকে রক্ষা পাওয়ার আহবান জানান। না হয় প্রশাসন কঠোর অবস্থান নিতে বাধ্য হবে বলে জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.