করোনা দিক নির্দেশনা ও গুজবে কান না দিতে সেনা সদস্যদের নির্দেশ সেনাপ্রধানের

0

সিটি নিউজ ডেস্ক :  করোনা দিক নির্দেশনা ও গুজবে কান না দিতে সেনা সদস্যদের নির্দেশ সেনাপ্রধানের। করোনা মোকাবেলায় সম্মুখযোদ্ধা হিসেবে সেনাবাহিনীকে অংশগ্রহণের সুযোগ দেয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপনসহ সেনাসদস্যদের দিক নির্দেশনা দিয়েছেন সেনাবাহিনী প্রধান সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

কোনও ধরনের গুজবে কান না দিতে সেনা সদস্যদের নির্দেশ দিয়েছেন সেনাবাহিনী প্রধান। বৃহস্পতিবার (২৫ জুন) সেনা সদর দফতরে বাহিনীর সকল পর্যায়ের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত ‘দরবারে’ তিনি এই নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।
এ সময় সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, ’শৃঙ্খলা সেনাবাহিনীর প্রাণ এবং আনুগত্য হচ্ছে সেনাবাহিনীর চালিকা শক্তি। এই চেতনাকে ধারণ করে সেনাবাহিনীর সকল সদস্যকে চেইন অব কমান্ড অনুসরণ এবং কোনও ধরনের গুজবে প্ররোচিত হওয়া যাবে না। সম্প্রতি সেনাবাহিনী করোনাযুদ্ধে প্রধানমন্ত্রীর নির্দেশনায় যখন ভালো কাজ করছে তখন কুচক্রী মহল সেনাবাহিনীকে নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অপচেষ্টা করছে। সুশৃঙ্খল সেনাবাহিনীকে অতীতের ন্যায় এ ধরনের অপচেষ্টা ও প্রপাগান্ডার বিরুদ্ধে সতর্ক থাকতে হবে।‘
ভিডিও টেলিকাস্টের মাধ্যমে সকল সেনানিবাসে একযোগে সেনাবাহিনী প্রধান তার বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ভাষা আন্দোলনের শহীদ এবং মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
আইএসপিআর জানায়, করোনা মোকাবিলায় সম্মুখযোদ্ধা হিসেবে সেনাবাহিনীকে অংশগ্রহণের সুযোগ দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। এছাড়াও তিনি সেনাবাহিনীর সকল পদবির সদস্যদের উদ্দেশে চলমান করোনা পরিস্থিতি মোকাবিলা ও ঘূর্ণিঝড় আম্ফানসহ গুরুত্বপূর্ণ বিষয়ে দিকনির্দেশনা দেন। তিনি সেনা সদস্যদের আবাসন সমস্যা সমাধান, জীবন বিমা সুবিধা চালু করা, দুস্থ মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সেনা সদস্যদের কর্মসংস্থানসহ অন্যান্য কল্যাণমূলক কর্মকাণ্ডের বিস্তারিত তথ্য তুলে ধরেন।
‘কঠোর প্রশিক্ষণই একজন সৈনিকের প্রকৃত কল্যাণ’- এই মূলমন্ত্রকে ধারণ করে প্রশিক্ষণ সুবিধা সম্প্রসারণ ও কার্যকর প্রশিক্ষণ প্রদানের জন্য সেনাবাহিনী প্রধান সকলকে নির্দেশনা প্রদান করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.