দেশের পাটকল বন্ধের সিদ্ধান্ত সরকারের গণবিরোধী সিদ্ধান্ত ও দায়িত্বহীনতা

0

সিটি নিউজ ডেস্ক : বাংলাদেশে পাটকল বন্ধের সিদ্ধান্তকে গণবিরোধী অ্যাখায়িত করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের এমন গণবিরোধী সিদ্ধান্ত নাগরিকদের প্রতি দায়িত্বহীনতার পরিচয়।

সোমবার বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, যখন কোনো শ্রমিক কর্মচারিকে ছাঁটাই না করার শর্তে আমরা দেশের সব শিল্প রক্ষার জন্য সরকারি সহায়তা ও সহজ শর্তে ঋণ প্রদানের দাবি জানাচ্ছি এবং সিপিডিসহ বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান যখন আইন করে এই দুঃসময়ে লে-অফ শ্রমিক ছাঁটাই কিম্বা কারখানা বন্ধ না করার দাবি জানাচ্ছে। তখন সরকারের এমন গণবিরোধী সিদ্ধান্ত নাগরিকদের প্রতি দায়িত্বহীনতার পরিচায়ক। আমরা এমন কোনো অন্যায় ও অসময়োচিত সিদ্ধান্ত না নেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

তিনি বলেন, শ্রমজীবি মানুষ ও শিল্প বিরোধী এমন সিদ্ধান্তের প্রতিবাদে শ্রমিক কর্মচারিদের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মসূচীর প্রতি আমরা সমর্থন জানাচ্ছি।

ফখরুল বলেন, বিদ্যমান করোনা সংকটকালে দরিদ্র শ্রমজীবি মানুষের পাশে দাঁড়ানোর পরিবর্তে বাংলাদেশ পাটকল সংস্থার ২৯টি শিল্পে লে-অফ শ্রমিক এবং তাদের পরিবারের লাখ লাখ নারী পুরুষ ও শিশুকে নিশ্চিত মৃত্যুর মুখে ঠেলে দেয়ার যে অমানবিক অসময়োচিত ও অন্যায় উদ্যোগ নিয়েছে, তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.