চন্দনাইশ ও দোহাজারীতে শেখ রাসেল আইসোলেশন ওয়ার্ড যাত্রা শুরু

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ : চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, সারা বিশ্বে মহামারী করোনা ভাইরাস সংক্রামণ দিন দিন বেড়ে চলেছে। আমেরিকার মত দেশেও করোনা ভাইরাসের থাবায় কাবু হয়ে পড়েছে। এ ধরনের বিশ্ব মহামারীতে বাংলাদেশে গণবসতিপূর্ণ এলাকায় যে হারে আক্রান্ত হচ্ছিল তা সরকারের সঠিক পদক্ষেপের কারণে মৃত্যুর হার কমেছে। সরকার করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেছেন। তারই ধারাবাহিকতায় চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্টাল অক্সিজেন সম্বলিত আধুনিক শেখ রাসেল আইসোলেশন ওয়ার্ড, দোহাজারী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয়ে ৫০ শয্যা বিশিষ্ট শেখ রাসেল আইসোলেশন সেন্টার ইউনিট-২ ও সাতকানিয়ার ৬ ইউনিয়নের জন্য কেওচিয়াতে আরও ১টি আইসোলেশন সেন্টারের কাজ এগিয়ে চলছে বলে তিনি উল্লেখ করেন। এ সকল আইসোলেশন সেন্টার প্রস্তুতকালে যারা আর্থিক, চিকিৎসা সামগ্রী, শ্রম ও মেধা দিয়ে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি আরো বলেছেন, এ সকল আইসোলেশান সেন্টারে আসা চন্দনাইশ-সাতকানিয়া (আংশিক) এলাকার সাধারণ মানুষ বিনামূল্যে ঔষধসহ চিকিৎসা সেবা পাবে।

রোববার (৫ জুলাই) সকালে চন্দনাইশ উপজেলা আ.লীগের সার্বিক সহযোগিতায় চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সম্বলিত আধুনিক শেখ রাসেল আইসোলেশন ওয়ার্ড ও দোহাজারী আহমদুর রহমান উচ্চ বিদ্যালয়ে ৫০ শয্যা বিশিষ্ট শেখ রাসেল আইসোলেশন সেন্টার ইউনিট-২ এর আন্ষ্ঠুানিক উদ্ধোধন করবেন চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। এ সময় তিনি চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের একটি বুথ ফিতা কেটে উদ্বোধন করেন। উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেন, থানা অফিসার ইনচার্জ কেশব চক্রবর্ত্তী, দক্ষিণ জেলা আ.লীগের সহ-সভাপতি চেয়ারম্যান হাবিবুর রহমান,জেলা পরিষদ সদস্য ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ জুনু, উপজেলা স্বাস্থ্য প.প. কর্মকর্তা ডা. শাহিন হোসাইন চৌধুরী, আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু তৈয়ব, আ.লীগ নেতা আহসান ফারুক, এম কাইসার উদ্দিন চৌধুরী, হাসপাতাল ব্যবস্থাপনা, স্বাস্থ্য ও উন্নয়ন কমিটির সদস্য , প্রেস ক্লাব সভাপতি এড. মো. দেলোয়ার হোসেন, আ.লীগ নেতা যথাক্রমে আবদুস শুক্কুর, বশির উদ্দিন মুরাদ, সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগ, কৃষক লীগ নেতা যথাক্রমে আতিকুর রহমান চৌধুরী, মাস্টার হুমায়ুন কবির, নবাব আলী, যুব লীগের আহ্বায়ক তৌহিদুল আলম, যুগ্ম আহ্বায়ক মুরিদুল আলম মুরাদ, লোকমান হাকিম, জেলা ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম মানিক, ব্যবসায়ী আলী আকবর প্রমুখ। উল্লেখ্য যে, উপজেলা পর্যায়ে চট্টগ্রামে এ প্রথম সেন্ট্রাল অক্সিজেন সম্বলিত আইসোলেশান ওয়ার্ড চালু হয়েছে চন্দনাইশে।

সংশ্লিষ্টদের মতে, প্রায় অর্ধকোটি টাকা ব্যয়ে প্রস্তুতকৃত এ দুটি আইসোলেশান ওয়ার্ডে চন্দনাইশের বিভিন্ন এলাকার সিআইপি আবু তাহেরসহ ১৫ জন ধর্নাঢ্য ব্যক্তি, উপজেলা যুব লীগ, চন্দনাইশ সমিতি সংযুক্ত আরব আমিরাত শাখার পক্ষ থেকে চিকিৎসা সামগ্রী ও নগদ অর্থ দিয়ে সহযোগিতা করেছেন। চন্দনাইশে ঈদ পরবর্তী করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় স্থানীয় সংসদ সদস্যের ঐকান্তিক প্রচেষ্টা ও তত্ত্বাবধানে এ ২টি আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে। এ দুটি আইসোলেশান সেন্টারে আজ ৬ জুলাই থেকে শ্বাসকষ্ট জনিত রোগীদের কার্যক্রম শুরু হবে জানিয়েছেন স্বাস্থ্যবিভাগের সংশ্লিষ্টরা।

ইতোমধ্যে চন্দনাইশে গত এপ্রিল মাস থেকে করোনা রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশান ওয়ার্ড চালু করা হয়েছে। গতকাল ৫ জুলাই ৬ জনসহ ৩৮ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশান ওয়ার্ডে ৩ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা যায়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.