শেরে মিল্লাত মুফতি ওবায়দুল হক নঈমীর ইন্তেকালে ভূমিমন্ত্রীর শোক

0

আনোয়ারা প্রতিনিধি : আহলে সুন্নাত ওয়াল জামায়াত বাংলাদেশের চেয়ারম্যান,এশিয়াখ্যাত দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার শায়খুল হাদিস,সুন্নিয়তের রত্ন,শেরে মিল্লাত মুফতি ওবায়দুল হক নঈমী (৭৮) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

সোমবার (৬ জুলাই) বিকালে আসরের নামাজের আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পথে তিনি ইন্তেকাল করেন। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে স্ত্রী, ৫ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।

গাউছিয়া কমিটি বাংলাদেশের যুগ্ম মহাসচিব এডভোকেট মোসাহেব উদ্দিন বখতিয়ার জানান, শেরে মিল্লাত কয়েকদিন আগে বাসায় অযু করার সময় পানির কলে হাতে ব্যথা পান। এর মধ্যে তিনি সুস্থ হয়ে উঠেন।

সোমবার বিকাল ৫টার দিকে আসর নামাজের প্রস্তুতিকালে চট্টগ্রাম নগরীর ষোলশহর শ্যামলী আবাসিক এলাকার বাসায় অসুস্থতাবোধ করেন। এ সময় তাঁর শরীরে রক্তচাপ বেড়ে যায়। পরে বেসরকারি হাসপাতাল সিএসসিআরে নেয়ার পথে তিনি ইন্তেকাল করেন।

জামেয়া আহমদিয়ার অধ্যক্ষ মুফতি সৈয়দ অছিয়র রহমান জানান, শেরে শিল্লাত মুফতি ওবায়দুল হক নঈমী সারাজীবন জামেয়ার খেদমত করেছেন। তিনি জামেয়ার প্রধান মুহাদ্দিস ও পরে শায়খুল হাদিস ছিলেন।

আজ সোমবার (৬ জুলাই ) রাত ১২ টায় চট্টগ্রাম ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার ময়দানে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে এবং জানাজা শেষে জামেয়াসংলগ্ন কবরস্থানে নঈমী হুজুরকে দাফন করা হবে।

মাওলানা অছিয়র রহমান করোনার এই সময়ে স্বাস্থ্যবিধির বাধ্যবাধকতা থাকায় বেশি ভিড় না করে যে যার মত কোরানখানির মাধ্যমে মাগফেরাত কামনার জন্য অনুরোধ জানান।

আল্লামা নঈমীর ইন্তেকালের খবরে পুরো চট্টগ্রামজুড়ে শোকের ছায়া নেমে আসে। মুফতি ওবায়দুল হক নঈমীর বাড়ি আনোয়ারা উপজেলার চাঁপাতলি গ্রামে।

এদিকে শেরে মিল্লাত ওবায়দুল হক নঈমীর মৃত্যুতে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি এক বিবৃতিতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ভূমিমন্ত্রী বলেন,আল্লামা নঈমী দেশব্যাপী ইসলামের প্রচার-প্রসার ও দ্বীনি শিক্ষা বিস্তারে অনন্য ভূমিকা রেখেছেন। তিনি ইসলাম ধর্মের বহুমুখী খেদমত করে গেছেন। মহান আল্লাহর কাছে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ভূমিমন্ত্রী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.