ডবলমুরিং এ ভাতিজা হত্যার আসামী রাজু বন্দুকযুদ্ধে নিহত

0

সিটি নিউজঃ নগরীর ডবলমুরিং থানা এলাকায় ৩ বছরের শিশু মেহেরাবকে ছুরি দিয়ে জবাই করে হত্যার ৫ ঘণ্টার মাথায় হত্যাকারী জসিম উদ্দিন রাজু (৩২) ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে।

আজ বুধবার (৮ জুলাই) ভোরে ডবলমুরিং থানার পাহাড়তলী ঝর্ণাপাড়ার জোড় ডেবার পূর্ব পাড়ে ‘বন্দুকযুদ্ধের’ আসামী রাজু নিহত হয়। তার বিরুদ্ধে পুলিশ হত্যাসহ নগরীর বিভিন্ন থানায় ৮টিরও বেশী মামলা রয়েছে।

এ ঘটনায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পশ্চিম জোনের অতিরিক্ত উপ-কমিশনার এএএম হুমায়ুন কবির, ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ, পরিদর্শক (তদন্ত) মো. জহির হোসেন, এসআই অর্নব বড়ুয়া ও এসআই হেলাল উদ্দিনসহ পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছেন।

ঘটনাস্থল থেকে একটি এলজি, একটি কার্তুজ, ৪ রাউন্ড গুলির খোসা, একটি ধারালো (ফোল্ডিং) ছুরি ও ৮৭৫ পিছ ইয়াবা করেছে পুলিশ।

ডবলমুরিং থানা সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে হাজীপাড়ার জলিল ম্যানসন বাড়িতে আসামি জসিম উদ্দিন রাজুর সাথে তার ছোট ভাইয়ের বউ নিলু আকতারের ঝগড়া হয়। এসময় রাজু আপন ভাতিজা নিলুর ছেলে মেহেরাবকে (৩) ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাত ১২ টার দিকে শিশুটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেকের মর্গে পাঠায়। নিহত শিশু মেহেরাব ওই এলাকার জলিল ম্যানসনের মো. রাশেদের ছেলে। রাতেই নিহত শিশুর মা বাদী হয়ে ডবলমুরিং থানায় জেঠা জসিম উদ্দিন রাজুকে আসামি করে হত্যা মামলা দায়ের করলে পুলিশ আসামি ধরতে অভিযানে বের হয়।

অভিযানের এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ পাহাড়তলী ঝর্ণাপাড়ার জোড় ডেবার পূর্ব পাড়ে গেলে সেখানে আগে থেকে অবস্থান করা রাজু ও তার বাহিনী পুলিশের গুলি করে। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টাগুলি চালালে দুপক্ষের ‘বন্দুকযুদ্ধে’ আসামি রাজু আহত হয় এবং অন্যরা পালিয়ে যায়। পরে আহত অবস্থায় আসামি রাজুকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। বুধবার ভোর ৫টার সময় সেখানে চিকিৎসাধী অবস্থায় তার মৃত্যু হয়।

ঘটনাস্থল থেকে একটি এলজি, একটি কার্তুজ, ৪ রাউন্ড গুলির খোসা, একটি ধারালো (ফোল্ডিং) ছুরি ও ৮৭৫ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, আসামী মোঃ জসিম উদ্দিন রাজু (৩২) একজন পেশাদার ছিনতাইকারী, একাধিক হত্যা মামলার আসামী, অবৈধ অস্ত্রধারী, তালিকাভুক্ত সন্ত্রাসী। সে বিভিন্ন সময় চট্টগ্রাম মহানগরীতে চুরি, ছিনতাই, মাদক ও খুনসহ ডাকাতির কাজে লিপ্ত ছিল। ইতিপূর্বে গত ১৪/০৫/২০১৮ ইং তারিখ হাজীপাড়ার খোরশেদ হত্যা মামলায় অবৈধ অস্ত্রসহ গ্রেফতার হয়। সময় সুযোগে একেক সময় একেক অপরাধ করত।

উল্লেখ্য আসামী মোঃ জসিম উদ্দিন রাজু (৩২)সহ তার সহযোগীরা গত ১৩/০১/২০১৪ ইং তারিখ রাতে সিএমপির পুলিশ সদস্য নায়েক ফরিদ উদ্দিনকে আগ্রাবাদ শিশু পার্ক এলাকা ছুরি মেরে হত্যা করে।

এ ঘটনা ছাড়াও তার বিরুদ্ধে পুলিশ সদস্য হত্যাসহ নগরীর বিভিন্ন থানায় হত্যা, ডাকাতিসহ ৮টি মামলা রয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.