বিএসআরএম’র কারখানা থেকে তাজা গ্রেনেড উদ্ধার

0

মিরসরাই প্রতিনিধিঃ চট্টগ্রামের মিরসরাই উপজেলার বিএসআরএম স্টিল মিলস লিমিটেডের কারখানা থেকে একটি তাজা গ্রেনেড উদ্ধার করা হয়েছে।

গ্রেনেডটি উদ্ধার করে নিষ্ক্রিয় করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা।

বুধবার (৮ জুলাই) বিকেলে গ্রেনেডটি উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছেন জোরারগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ হেলাল উদ্দিন।

তিনি বলেন, আমরা গিয়ে দেখতে পাই লোহার রড তৈরির কাঁচামালের মধ্যে একটি গ্রেনেডসদৃশ বস্তু পড়ে আছে। পরে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের বোম্ব ডিজপোজাল ইউনিটকে খবর দিলে তারা এসে গ্রেনেডটি নিষ্ক্রিয় করে।’

মুহাম্মদ হেলাল উদ্দিন বলেন, বিএসআরএম কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে, সম্প্রতি জাপান থেকে চট্টগ্রাম বন্দর দিয়ে আসা ১০ হাজার মেট্রিকটন স্টিল স্ক্র্যাপ তাদের কারখানায় আনা হয়। এই স্ক্র্যাপের ভেতরে গ্রেনেডটি ছিল বলে তাদের ধারণা।

তিনি বলেন, বিএসআরএমের পক্ষ থেকে স্ক্র্যাপের ভেতরে করে গ্রেনেডটি আসার কথা বলা হলেও আমরা নিশ্চিত নই। চট্টগ্রাম বন্দরের গেইট দিয়ে বের হওয়ার সময় স্ক্যানিং মেশিনে বিষয়টি অবশ্যই শনাক্ত হওয়ার কথা। বিএসআরএম কারখানার গেইটেও স্ক্যানার আছে। সেখানেও শনাক্ত হয়নি।

মুহাম্মদ হেলাল উদ্দিন আরও বলেন, এ ঘটনায় কোনো মামলা হয়নি। তবে থানায় একটি সাধারণ ডায়রি হয়েছে। সাধারণ ডায়রি মূলে বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.