ফিটনেস ধরে রাখার জন্য বাসায়ই অনুশীলন করছেন সৌম্য

0

স্পোর্টস ডেস্কঃ বর্তমান করোনা বিশ্বে সব কিছুর পাশাপাশি খেলার জগৎটাও একেবারে ঘরবন্দি হয়ে গেছে। খেলার মাঠগুলোতে গজে উঠেছে ঘাস। দীর্ঘ সময় কারো পদাঘাত না পাওয়াতে ঘাষগুলো যেন প্রতিযোগিতা দিয়ে বেড়ে উঠছে। দেখলে মনে হবে একেকটা মাঠ যেন সবুজের সমারোহ। করোনা ভাইরাসের কারণে কোন খেলোয়াড়ই ঘরের বাইরে গিয়ে মাঠে প্র্যাকটিস করবে সে ভরসা নেই। তাই যে যার মতো ঘরে, জিমে, বালুচরে অন্তত ফিটনেসটা ধরে রাখার জন্য লাফাচ্ছেন দৌড়াচ্ছেন।

রাজধানীতে যারা আছেন, তাদের মধ্যে মুশফিকুর রহীম ছাড়া আর প্রায় সবাই নিজ নিজ বাসা-ফ্ল্যাটে জিম, রানিং করছেন। এর বাইরে ক্রিকেট প্র্যাকটিস করার সুযোগ পাচ্ছেন না। সেই হিসেবে তুলনামূলক ভালো অবস্থায় আছেন ঢাকার বাইরের ক্রিকেটাররা।

তাদের খোলা আকাশের নিচে বুক ভরে নিঃশ্বাস নেয়ার সুযোগ বেশি। রানিং করা ও হালকা নকিং করতেও পারছেন কেউ কেউ। তবে এর মধ্যে জাতীয় দলের হার্ডহিটিং ব্যাটসম্যান সৌম্য সরকারও বাসায়ই ফিজিক্যাল ট্রেনিংটা করছেন। সাথে নবপরিনীতা স্ত্রীকেও সময় দিচ্ছেন।

করোনায় এই সময়টায় খুবই সতর্ক সৌম্য। বাইরে গিয়ে বুক ভরে নিঃশ্বাস নেয়ার চেয়ে স্বাস্থ্য ঝুঁকির কথাই বেশি ভাবছেন এই বাঁহাতি। বাসার আশপাশে খোলা জায়গায় খুব প্রয়োজন না পড়লে বের হন না সৌম্য।

আজ শনিবার সন্ধ্যায় একটি অনলাইন পোর্টালকে তিনি বলেছেন, ‘আসলে আমি ফিজিক্যাল ট্রেনিংটা ঘরেই করছি। জিমওয়ার্কের কিছু সামগ্রী কিনে নিয়েছি। রানিংয়ের যন্ত্র ট্রেডমিল আছে। ট্রেডমিলে দৌড়াই। তাই আমার আর বাইরে গিয়ে দৌড়াতে হচ্ছে না। তবে ব্যাটিং ও বোলিং অনুশীলন করা হচ্ছে না এই যা।’

আপাতত ফিটনেস ধরে রাখাটাই বড় লক্ষ্য সৌম্যর। করোনার এই ভয়াবহ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে তখন যত ইচ্ছে ব্যাটিং-বোলিং অনুশীলন করা যাবে। কিন্তু এই মুহূর্তে তিনি কোনো ধরনের ঝুঁকি নিতে রাজি নন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.