চবি উপাচার্যসহ পরিবারের ৫ সদস্য করোনায় আক্রান্ত 

0

চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারসহ তাঁর পরিবারের পাঁচ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একইসঙ্গে আক্রান্ত হয়েছেন উপাচার্যের বাংলোর দুই কর্মচারী।

আজ শনিবার (১১ জুলাই) সন্ধ্যায় তাদের করোনার নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। এর আগে আজ সকালেই তাদের নমুনা নেওয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।

তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারসহ তাঁর পরিবারের ৫ সদস্যের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে৷ আজ সকালেই নমুনা নেওয়া হয়েছিল। সন্ধ্যায় এই রিপোর্ট এসেছে। এছাড়া উপাচার্য বাসভবনের দুই কর্মচারীরও করোনা পজিটিভ এসেছে। বর্তমানে উপাচার্য মহোদয়সহ আক্রান্ত সকলেই ক্যাম্পাসের বাসভবনের আইসোলেশনে আছেন। তারা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন।

জানা গেছে, করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে বিশ্ববিদ্যালয় কর্মচারীদের মধ্যে ত্রাণ বিতরণ ও আর্থিক সহায়তা প্রদানসহ বিভিন্ন রকম সেবা মূলক কাজে সক্রিয়ভাবে উপস্থিত ছিলেন উপাচার্য। এছাড়া সরকার নির্ধারিত সাধারণ ছুটি তুলে দেওয়ার পর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজ সীমিত আকারে চালিয়ে নিতে নিয়মিতই অফিস করতেন তিনি।

সম্প্রতি উপাচার্য কার্যালয়ের তিন কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হওয়ার পর হোম কোয়ারেন্টিনে চলে যান তিনি। এর আগে ক্যাম্পাসে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৪ জুলাই থেকে সপ্তাহ ১৪ দিনের জন্য লকডাউন করা হয় বিশ্ববিদ্যালয়। এই লকডাউন আরও ৭ দিন বাড়ানো হবে বলেও জানিয়েছেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।

বর্তমানে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকল ধরনের প্রশাসনিক কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। জরুরী প্রশাসনিক কার্যক্রমগুলো চট্টগ্রাম শহরের চারুকলা ইনস্টিটিউট ক্যাম্পাসে থেকে পরিচালনা করা হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.