পটিয়ায় কিছু ঠিকাদারের কারণে সড়কের টেকসই উন্নয়ন হচ্ছে না- হুইপ সামশুল হক

0

সুজিত দত্ত,পটিয়া : পটিয়ায় সড়ক ও জনপথ বিভাগ (সওজ) প্রায় শত কোটি টাকার কাজ নিম্নমানের করার অভিযোগ পাওয়া গেছে। পটিয়া বোয়ালখালী সড়ক ১২ কে.মি.ও উপজেলার পটিয়া-আনোয়ারা-মুরালী সড়ক ১৪ কি.মি. কাজ ইতোমধ্যে ৭০ শতাংশ শেষ হয়েছে। ঠিকাদার তড়িগড়ি করে দুই রাস্তার কাজ নিম্নমানের প্যালাসাইডিং করা হয়েছে।যার ফলে রাস্তার বিভিন্ন পয়েন্টে ধসে পড়েছে।

রোববার (১২ জুলাই) বিকালে সংসদের হুইপ সামশুল হক চৌধুরী (এম,পি) সরেজমিনে পরিদর্শনে গিয়ে অসন্তোষ প্রকাশ করেন। এসময় উপস্থিত পটিয়া উপজেলা নির্বাহী অফিসার ফারহানা জাহান উপমা, সড়ক ও জনপথ বিভাগের পটিয়া উপ বিভাগীয় প্রকৌশলী মো. শাখাওয়াত হোসেন, সমাজ সেবক আবু বশর, আ’লীগ নেতা শফিকুল ইসলাম বাবুল, স্বপন মিত্র, প্রফেসর সাগর দে, আ’লীগ নেতা মো. বেলাল উদ্দিন,মুজিবুর হক চৌধুরী নবাব,ওসমান আলমদার,জহির আহমদ, যুবলীগ নেতা এনামূল হক মজুমদার, ছাত্রলীগ নেতা আবু তৈয়ব সোহেল, নাজমুল সাকের সিদ্দিকী, মো. শাকিল।

হুইপ সামশুল হক চৌধুরী এমপি অন্তোষ প্রকাশ করে বলেন, সরকার পটিয়া সহ সারা দেশে কোটি কোটি টাকার উন্নয়ন কাজ করে যাচ্ছে। কিছু ঠিকাদারের কারণে নিম্নমানের কাজ করায় টেকসই উন্নয়ন হচ্ছে না। পটিয়াতে সওজের দুটি রাস্তায় নিম্নমানের কাজ হয়েছে। কয়েকটি পয়েন্টে রাস্তা ধসে যাওয়া রাস্তা টেকসই উন্নয়নের জন্য ব্যবস্থা নিতে সওজ কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।

সওজের দোহাজারী নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, দুটি রাস্তায় সম্প্রতি বৃষ্টির কারণে দুই পাশে মাটি ধসে ভেঙে গেছে। ভেঙে যাওয়া রাস্তায় শীঘ্রই প্যালাসাইডিং ও রিটানিং ওয়াল নির্মাণ করা হবে। হুইপ সামশুল হক চৌধুরী স্যার ইতোমধ্যে একটি ডিও লেটারও দিয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.