শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফসহ তিন দফা দাবিতে মানববন্ধন

0

সিটি নিউজ ডেস্ক,চট্টগ্রাম :   প্রগতিশীল ছাত্র জোট চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত, শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ, স্কুল -কলেজ -বিশ্ববিদ্যালয়ে এক বছরের বেতন ফি মওকুফ,বিভিন্নস্থানে বাড়ীওয়ালা কতৃক শিক্ষার্থী লাঞ্চনার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ বিক্ষোভ রোববার (১২ জুলাই) নিউমার্কেট মোড়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম নগর শাখার সহ-সভাপতি দীপা মজুমদার, বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা শাখার সভাপতি এ্যানি সেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট চট্টগ্রাম নগর শাখার সভাপতি রায়হান উদ্দিন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, করোনাকাললীন সময়ে সবচেয়ে ববি ক্ষতিগ্রস্থ হয়েছে শিক্ষার্থীরা। চট্টগ্রামসহ সারাদেশে এই মহামারির সময় শিক্ষার্থীদের মেস ভাড়া পরিশোধ করতে হচ্ছে। কিন্তু দুর্যোগকালীন পরিস্থিতিতে মেস ভাড়া পরিশোধ ব্যর্থ হওয়ায় বাড়ীওয়ালা কতৃক শিক্ষার্থী লাঞ্চনার মতো ঘটনা ঘটছে। এ বিষয়ে প্রশাসননের কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি। বক্তার বলেন,বর্তমান দুর্যোগের সময় অনেক শিক্ষার্থীদের অভিভাবক কাজ হারিয়ে বেকার দিনযাপন করছে। একদিকে জীবন অন্য জীবিকা। এ অবস্থায় শিক্ষার্থীরা স্কুল – কলেজ বিশ্ববিদ্যালয়ের বেতন ফি পরিশোধ করতে অক্ষম। সরকারও এ বিষয়ে কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছে না। শিক্ষার্থীদের একটা বছরের বেতন ফি মওকুফ করে শিক্ষার্থীদের শিক্ষা জীবন রক্ষার দায়িত্ব রাষ্ট্রীয়ভাবে নিতে হবে।

বক্তারা বলেন, করোনাকালীন মহামারিতে যেখানে দেশের নাগরিকদের স্বাস্থ্যসেবার দায়িত্ব রাষ্ট্রীয়ভাবে না করে স্বাস্থ্য সেবায় বিভিন্ন ফি আরোপ করে স্বাস্থ্য সেবাকে সাধারণ মানুষের নাগালের বাইরে নিয়ে যাওয়া হচ্ছে। মানুষ বিনা চিকিৎসায় মারা যাচ্ছে।বক্তারা অবিলম্বে সকলের জন্য বিনামূল্যে স্বাস্থ্য সেবা নিশ্চিত, শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফ,এক বছরে বেতন ফি মওকুফের দাবি জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.