চট্টগ্রামে করোনায় প্রাণ হারালেন ডা. আইরিন জামান

0

সিটি নিউজঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ডা. সুলতানা লতিফা জামান আইরিন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।করোনায় এ নিয়ে চট্টগ্রামে ৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার (১৪ জুলাই) দুপুর ১ টা ৪০ মিনিটে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। ডা. আইরিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন চমেক হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ ডা. আইরিন জামান চন্দনাইশ উপেজলার বরমা ইউনিয়ন এর কেশুয়া গ্রামের সন্তান,বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) জেলা শাখার সাংগঠনিক সম্পাদক,চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ও সম্মুখ সারির করোনা যোদ্ধা ডাক্তার এসএম মুইজ্জুল আকবর চৌধুরীর স্ত্রী। তিনি কুমিল্লা মেডিকেল কলেজের ১৪তম ব্যাচের ছাত্রী ছিলেন।

চট্টগ্রাম সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, সকালে ডা. আইরিন জামানের মৃত্যুর যে সংবাদ ছড়িয়েছিল সেটা ভুল ছিল। তখনো তার শারীরিক অবস্থা সংকটাপন্ন ছিল। তবে ক্ষীণ শ্বাসপ্রশ্বাস চলছিল। পরে দুপুর ১টা ৪০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটির (এফডিএসআর) হিসাব অনুযায়ী, করোনাভাইরাস ও উপসর্গ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত আট চিকিৎসকের মৃত্যু হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.