চট্টগ্রামে নতুন শনাক্ত ১৬৭ জন, মৃত্যু – ১

0

সিটি নিউজঃ চট্টগ্রামে করোনাভাইরাসে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় আরও ১৬৭ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে একজনের।

মঙ্গলবার (১৪ জুলাই) ৭টি ল্যাবে ৯৬৫ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে চট্টগ্রা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৯৩১ জনে। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৬, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৪০ টি, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ২০৫টি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৯০টি, ইম্পেরিয়াল হাসপাতালে ১৭৬টি, কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষা করা হয়। নতুন যুক্ত হওয়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ১৩৫টি নমুনা পরীক্ষা করে ৫০ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে।

এতে বিআইটিআইডিতে ১৮ জন, সিভাসুতে ১৯ জন, চমেকে ২২ জন, চবিতে ৪৫ জন, ইম্পেরিয়ালে ২৭ জন, কক্সবাজার মেডিকেল কলেজে ৫ জন ও শেভরণে ৫০ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া যায়। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ৭টি ল্যাবে ৯৬৫ টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১৬৭জনের। এরমধ্যে ১০৯ জন নগরীর এবং ৫৮ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

উপজেলা মধ্যে নতুন শনাক্ত ৫৮ জনের মধ্যে লোহাগাড়ার ১, বাঁশখালীর ৪, আনোয়ারার ১, চন্দনাইশের ৫, বোয়ালখালীর ৪, রাঙ্গুনিয়ার ৪, রাউজানের ১১, ফটিকছড়ির ১১, হাটহাজারীর ৫, মিরসরাইয়ের ১০ ও সীতাকুণ্ডের ২ জন আছেন।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৯৩১ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন একজন এবং সুস্থ হয়েছেন ১৬ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.