ডা. ফয়সাল চৌধুরীকে মৃত্যুর হুমকির প্রতিবাদ জানিয়েছে পিজিএসডিএ

0

সিটি নিউজঃ পোস্ট গ্র্যাজুয়েট স্টুডেন্টস ডক্টরস এ্যাসোসিয়েশন (পিজিএসডিএ), চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখার সভাপতি ও সাধারণ সম্পদাক ডা. সাইফউদ্দিন আহমেদ ও ডা. সাইফুল ইসলাম চমেকে সন্ত্রাসী কার্যক্রম ও বিএমএ নেতা ডা. ফয়সাল ইকবাল চৌধুরীকে মৃত্যুর হুমকি প্রদানে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এক বিবৃতিতে তারা বলেন, গভীর উদ্বেগের সাথে জানানো যাচ্ছে যে, বিগত ১৮ই জুলাই, ২০২০ তারিখ, শনিবার সন্ধ্যা আনুমানিক ৭.৩০ টার দিকে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন, চট্টগ্রাম শাখার সম্মানিত সাধারণ সম্পাদক জনাব ডাঃ মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরীর মেহেদিবাগস্থ বাসভবনে ২০-২২ জন অজ্ঞাত সন্ত্রাসী ৮-৯টি বাইকে সুসজ্জিত হয়ে হানা দেয়।

তারা প্রকাশ্যে ডাঃ ফয়সলকে তাঁর নিজ বাসভবনে, এমনকি প্রয়োজনে চট্টগ্রাম মেডিকেল কলেজ প্রাঙ্গনে হত্যা করা হবে বলে হুমকি দেয়। তারা ৫-৭ মিনিট পর এমন অকথ্য ভাষায় গালাগাল করতে করতে ফেরত যায়। ডাঃ মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরীর বাসভবনে এহেন অতর্কিত হামলায় পোস্ট গ্র্যাজুয়েট স্টুডেন্টস ডক্টরস এ্যাসোসিয়েশন, চট্টগ্রাম মেডিকেল কলেজ তাঁর নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন এবং এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে এবং অবিলম্বে জড়িতদের যথাযথ তদন্ত সাপেক্ষে গ্রেফতার ও উপযুক্ত শাস্তির দাবি জানায়।

উল্লেখ্য যে, গত বেশ কিছুদিন যাবত তথাকথিত কিছু রাজনীতিবিদের ছত্রছায়া ও ইন্ধনে বহিরাগত একদল চিহ্নিত সন্ত্রাসী চট্টগ্রাম মেডিকেল কলেজ ক্যাম্পাসে শিক্ষার শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট করার অপপ্রয়াস চালিয়ে যাচ্ছে। গত ১২ই জুলাই তারা চট্টগ্রাম মেডিকেল কলেজে সাধারণ চিকিৎসক ও ছাত্রদের উপর অতর্কিতে হামলাও চালায় এবং পরবর্তীতে হাস্যকরভাবে মিথ্যা মামলা দায়ের করে তাদের হয়রানি করার চেষ্টা করে।

পোস্টগ্র্যাজুয়েট স্টুডেন্টস ডক্টরস এ্যাসোসিয়েশন, চট্টগ্রাম মেডিকেল কলেজ বিএমএ সাধারণ সম্পাদকের বাসভবনে হামলার ঘটনাকেও চট্টগ্রামের চিকিৎসক সমাজের উপর হুমকি ও জনাব ডাঃ মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরীর বলিষ্ঠ নেতৃত্বকে দমিয়ে রাখার প্রচেষ্টা্র ধারাবাহিকতা বলে মনে করে।

আমরা পরিষ্কার ভাষায় জানাতে চাই যে, জনাব ডাঃ মোহাম্মদ ফয়সল ইকবাল চৌধুরীসহ সাধারণ চিকিৎসকদের বিরুদ্ধে এরূপ ষড়যন্ত্র, মিথ্যা মামলা, হামলা ও তাদের সুনাম ক্ষুণ্ণ করার যে অপচেষ্টা চলছে তা অচিরে বন্ধ করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় না আনা হলে পোস্টগ্র্যাজুয়েট স্টুডেন্টস ডক্টরস এ্যাসোসিয়েশন, চট্টগ্রাম মেডিকেল কলেজ দুর্বার আন্দোলন ও প্রতিরোধ গড়ে তুলবে এবং যেকোন কঠোর সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.