করোনার চেয়ে সরকারের দুর্নীতি-লুটপাট বেশী শক্তিশালীঃ রিজভী

0

সিটি নিউজ ডেস্কঃ বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, করোনার চেয়ে আওয়ামী লীগ অবশ্যই শক্তিশালী। তবে সেটি দুর্নীতি আর লুটপাটে। দেশের চলমান করোনা পরিস্থিতিতে মাস্ক, ভেন্টিলেটর ও অক্সিজেন নিয়ে সরকারদলীয়দের দুর্নীতি-লুটপাটের যে মহোৎসব চলছে সেটি তাদের শক্তির পরিচয়।

আজ বুধবার (২২ জুলাই) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, নিরন্ন-অসহায়-দুস্থদের প্রতি সরকারের কোনো দায়িত্ব নেই। কারণ তাদের দলের লোকেরাই দুর্নীতি লুটপাট করে নিজেদের পকেট ভারি করছে। তারা চায় ফ্লাইওভার করতে, বড় বড় রাস্তাঘাট করতে। কারণ এগুলো করলে অটোমেটিক্যালি কাঁচা টাকা আওয়ামী লীগের নেতাদের, মন্ত্রী-এমপিদের পকেট আসে। এ কারণেই মেগা প্রজেক্টের দিকে সরকারের এতো নজর। কিন্তু শ্রমিক বাঁচানো, কল-কারখানা বাঁচানোর দিকে তাদের কোনও মনোযোগ নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ‘আমরা করোনার চেয়েও শক্তিশালী’ বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, আমি অবিশ্বাস করি না তারা করোনার চাইতেও শক্তিশালী। করোনাভাইরাসের কারণে আজকে যে ভেন্টিলেটর দরকার সেই দুর্নীতিতে তারা করোনার চেয়ে শক্তিশালী। করোনাভাইরাসের কারণে আজকে যে মাস্ক দরকার সেই নকল মাস্ক তৈরিতে আওয়ামী লীগ করোনা ভাইরাসের চেয়েও শক্তিশালী। যে অক্সিজেন দরকার সেই অক্সিজেন দুর্নীতিতে করোনার চেয়ে আওয়ামী লীগ সরকার অবশ্যই শক্তিশালী।

তিনি বলেন, চারিদিকে আজ দুর্নীতির কারণে সমাজের লুটেরা বসে আছে। এই লুটেরা দেশকে অর্থনৈতিক দিক দিয়ে সমৃদ্ধশালী হতে দিচ্ছে না। যে স্বয়ংসম্পূর্ণতা দিয়েছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, যে স্বয়ংসম্পূর্ণতা দিয়েছিলেন সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, আজকে সেই দেশ লুটপাটের দেশে পরিণত হয়েছে। সেই সঞ্চয়গুলো আজকে আত্মসাতের জায়গায় পরিণত হয়েছে।

রিজভী বলেন, সরকারের দুঃশাসন ও নিরন্ন মানুষের আহাজারি। আজকে কোথায় সরকারের উন্নয়ন? সামান্য বন্যায় ভেসে যায় গরিবের ঘরবাড়ি। আজকে মেয়র নির্বাচনের আগে কত কথা তো তারা বললো! কিন্তু ভোটের আগেরদিন তারা ভোট করে নিলো। সুতরাং তাদের দিয়ে কোনো উন্নয়ন আশা করা যায়। এই অবস্থা বেশিদিন চলতে পারে না।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ-শ্রমবিষয়ক হুমায়ূন কবির খান, ফিরোজ উজ জামান মামুন মোল্লা, মেহেদী আলী খান, মোস্তাফিজুল করিম মজুমদার, মফিদুল ইসলাম মোহন, জুলফিকার মতিন সুমন ভুইয়া, আলহাজ্ব উদ্দিন প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.