কাজীর দেউড়ী মহল্লা জামে মসজিদে ব্যারিস্টার নওফেলের অনুদান

0

সিটি নিউজঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী এদেশের জনগণের সুখ-দুঃখের কথা চিন্তা করে পবিত্র ঈদুল-আযাহা যেনো সকলে পালন করতে পারে তাই গণপরিবহন স্বাভাবিকভাবে চলাচলের নির্দেশ দিয়েছেন। কিন্তু সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন ব্যবহার করার জন্য কঠোরভাবে পালন করার নির্দেশও দিয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এদেশের জনগণকে প্রচুর ভালোবাসেন, এই ভালোবাসার প্রতিদান দিতে হলে আমাদেরকে অবশ্যই স্বাস্থবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে পবিত্র ঈদুল-আযাহা’র পশু গরু-ছাগল অনলাইনে ক্রয় করে বা সরকারের নির্দিষ্ট বাজার থেকে গরু-ছাগল ক্রয় করে, পবিত্র ঈদুল-আযাহা’র দিন নির্দিষ্ট কিংবা আপনার উপযুক্ত জায়গায় গরু-ছাগল জবাই করে পশুর বর্জগুলো নির্দিষ্ট জায়গায় ফেলতে হবে। রক্তগুলো দ্রুত সময়ের মধ্যে ভালোভাবে পরিস্কার-পরিচ্ছন্ন করতে হবে।

পশু জবাইয়ের স্থানটি ব্লিসিং পাউডার ও সেভলন ছিটিয়ে জীবাণুমুক্ত রাখতে হবে। গত ঈদুল ফিতরের সময় যানবাহন নৌ-যানে স্বাস্থ্যবিধি মানা হয়নি, তার পরিপ্রেক্ষিতে করোনা সংক্রমন সনাক্ত বেড়ে গিয়েছিল। কিন্তু ঈদুল-আযাহায় এই ভুলটি করা চলবে না। মানুষের মৌলিক চাহিদাগুলো মিটিয়ে আরো আধুনিকভাবে দেশের মানুষ যেনো সঠিকভাবে কাজকর্ম করে চলতে পারে সেদিকেও নজর রাখছেন।

করোনা মহাযুদ্ধে সবাইকে সচেতনতার মাধ্যমে মোকাবেলা করার জন্য কাজ করছেন। ঈদুল-আযাহায় সামাজিক দূরত্ব বজায় রেখে সরকারি-বেসরকারি বা শিল্প কারখানার কর্মকর্তা-কর্মচারীদের স্ব স্ব স্থানে থাকার নির্দেশ কঠোরভাবে মেনে চলতে হবে। সামাজিক উন্নয়নের ধারাবাহিকতায় মসজিদ, মাদ্রাসা, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সকল ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান অবকাঠামো উন্নয়নের অনুদান অব্যাহত রেখেছেন।

মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের সাংসদ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি কাজীর দেউড়ী মহল্লা জামে মসজিদের উন্নয়নের আর্থিক অনুদানের টাকা বরাদ্দ করেন।

সেই লক্ষ্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি’র পক্ষে ১৫নং বাগমনিরাম ওয়ার্ড কাউন্সিলর, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোঃ গিয়াস উদ্দিন ও আর্থিক অনুদান প্রকল্পের সভাপতি, চট্টগ্রাম মহানগর যুবলীগ সদস্য শেখ নাছির আহমেদ কাজীর দেউড়ী মহল্লা জামে মসজিদের পরিচালনা পর্ষদের নেতৃবৃন্দের নিকট অনুদানের টাকা হস্তান্তর করেন।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাজীর দেউড়ী মহল্লার সর্দার হাজী সেকান্দর কবির, আওয়ামী লীগ নেতা মসজিদ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুল জলিল, সাধারণ সম্পাদক মো: জামাল পাশা, আবুল হান্নান, শেখ বশির আহমেদ, কাজী মো: গিয়াস উদ্দিন, মো: নুর উদ্দিন খান, মো: রকি, মো: রুবেল, তারেক প্রমুখ।

শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সপরিবারে নিহতদের স্মরণে রুহের মাগফেরাত, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি’র দীর্ঘায়ু কামনা, করোনা ভাইরাসের মহামারি থেকে দেশবাসিকে রক্ষার লক্ষ্যে বিশেষ মুনাজাত করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.