শিশুদের পাঠশালা’র চেয়ারম্যান সিরু বাঙালি, শুকলাল পরিচালক ও সজল সাঃ সম্পাদক নির্বাচিত

0

সিটি নিউজ ডেস্ক :  চট্টগ্রামে বেসরকারী মেধাবৃত্তি প্রকল্প জনপ্রিয় সংগঠন মধাবিকাশ কেন্দ্র – শিশুদের পাঠশালা’র নতুন কমিটি গঠন করা হয়েছে । ‘চলো স্বপ্ন দেখি, উড়াই স্বপ্ন ঘুড়ি’ স্লোগানটি বুকে ধারণ করে ২০ বছরে পদার্পণ করা শিশুদের পাঠশালার পরিচালক চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক শুকলাল দাশ’র সভাপতিত্বে শিক্ষক মিন্টু কুমার দাশের পরিচালনায় সদস্যদের উপস্থিতিতে এক সভায় কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে।

সভার শুরুতে পাঠশালার পরিচালক, কবি ও সাংবাদিক শুকলাল দাশ ২০ বছর যাবৎ পাঠশালা আয়োজিত দেশের বৃহৎ শিশুতোষ অনুষ্ঠান ” শিশু উৎসব”এ অতিথি হিসেবে আগত দেশবরেণ্য খ্যাতিমান বুদ্ধিজীবীদের প্রতি এবং পাঠশালার প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি যারা যুক্ত ছিলেন এবং আছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

গত বুধবার (২২ জুলাই) বিকেল ৪ টায় নগরীর একটি রেস্টুরেন্টে বীর মুক্তিযোদ্ধা, লেখক ও গবেষক সিরু বাঙালিকে চেয়ারম্যান,শিশুদের পাঠশালার প্রতিষ্ঠাতা শিশু-কিশোর সংগঠক সাংবাদিক শুকলাল দাশকে পরিচালক ও কোতোয়ালী থানার উপ-পরিদর্শক সজল কান্তি দাশকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে নতুন কমিটি ঘোষনা করা হয়েছে।

সভায় চবি’র সমাজবিজ্ঞান অনুষদের সাবেক ডীন প্রফেসর ড. সালেহ উদ্দিনকে উপদেষ্টা কমিটির চেয়ারম্যান,সৈয়দ উমর ফারুক, নাট্যজন প্রদীপ দেওয়ানজী, এডভোকেট উত্তম কুমার দত্ত ও অধ্যাপক নীলমণি শর্মাকে সদস্য করে একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন- কো চেয়ারম্যান- সুখময় চৌধুরী বাবু, সাংবাদিক তপন চক্রবর্তী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সিইউজের সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ, এড.যীশু কৃষ্ণ রক্ষিত, হেলাল উদ্দীন, লায়ন শওকত আলী। উপ-পরিচালক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাধব চন্দ্র দাস, শিক্ষক মিন্টু কুমার দাশ, অলক রায়, শিক্ষক দেবাশীষ দত্ত ক্রেডিট, শিক্ষক কাঞ্চন মহাজন । যুগ্ম-সম্পাদক-সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল, সুরঞ্জীত শীল, মোহাম্মদ কাউছার আলম ।সমন্বয়কারী-নোবেল সিকদার তাপস, অর্থ সম্পাদক- সাংবাদিক এ এইচ এম কাউছার, দপ্তর সম্পাদক সুজন দাশ, শিক্ষা ও সাহিত্যিক বিষয়ক সম্পাদক বিশ্বজিত পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম সরওয়ার, সাংস্কৃতিক সম্পাদক খোকন মজুমদার, মহিলা সম্পাদিকা সনজয়ীতা দত্ত পিংকী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোহাম্মদ লোকমান হোসেন, সদস্য অভিজিৎ রায় পুলক।

শিশুদের পাঠশালা সদস্যদের উপস্থিতি : সভায় অধ্যাপক ড. আনিসুজ্জামান স্যার ও পাঠশালা পরিবারের সদস্য সাংবাদিক পুলক সরকারসহ বিশ্ব মহামারি করোনায় মৃত্যুবরণকারী সকলের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ করে শোক প্রস্তাব গৃহীত হয় এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করা হয় ।সভায় পাঠশালার গঠনতন্ত্র সংশোধনের জন্য উপ-কমিটি ও সোশ্যাল মিডিয়া পেইজ পরিচালনার জন্য একটি এডমিন প্যানেল অনুমোদন করা হয়। সংগঠনের অনুমোদন ছাড়া কেউ ব্যক্তিগতভাবে পাঠশালার নামে কোন গ্রুপ না খোলার ব্যাপারেও সিদ্ধান্ত হয়।করোনাকালীন সময়ে পাঠশালার সদস্যদের সাথে ভার্চুয়াল আলোচনা করা, শিশুদের পাঠশালা থেকে সকল বৃত্তিপ্রাপ্তদের ডাটাবেইজ তৈরী করা, সংগঠনের দাতা ও জীবন সদস্যদের নবায়ন করা, মাসিক আলোচনা সভা নিয়মিতকরণ , তথ্য প্রযুক্তিতে সংগঠনের কার্যক্রম প্রচার করা, ভবিষ্যত অনুষ্ঠানের প্রাক-প্রস্তুতি সভা, ম্যাগাজিন প্রকাশনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।প্রেস বিজ্ঞপ্তি ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.