চট্টগ্রামে কমেছে মৃত্যু ও আক্রান্তের হার

0

সিটি নিউজঃ চট্টগ্রামে ধীরে ধীরে কমতে শুরু করেছে করোনায় মৃুত্য ও আক্রান্তের হার। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০ জন। মৃত্যু হয়েছে ১ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৬৯৯ জন।

আজ রবিবার (২৬ জুলাই) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মোট ৩৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৩৭টি নমুনা পরীক্ষা করে ১৩ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছেন।

বিআইটিআইডিতে ১৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১৩ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে ১৮ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

সিভাসু ল্যাবে ৪৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়। এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫১টি নমুনা পরীক্ষা করে ২২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

তবে এইদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৭০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন।

তিনি বলেন, এই সময়ে নমুনা পরীক্ষা করা হয় ৩৮৩টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৩ জন এবং উপজেলায় ৭ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.