চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১১২, মৃত্যু ১

0

সিটি নিউজঃ চট্টগ্রামে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় ১ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছে ১১২। গতকাল চট্টগ্রামের ৬ ল্যাব, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার কক্সবাজার মেডিকেল কলেজে করোনাভাইরাসে ৭৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে আরো ১১২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। করোনামুক্ত হয়েছেন আরো ৭৫ জন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, চট্টগ্রামের ৬টি ল্যাসহ কক্সবাজার মেডিকেল কলেজে ৭৭১ জনের নমুনা পরীক্ষায় ১১২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ৮৭ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২৫ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ২১৩ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৭৫ জনসহ মোট ২ হাজার ১৮৭ জন। আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ১ জন মারা গেছেন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা ২৩০ জন।

এদিকে ৭৭১ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৯৪ টি নমুনা পরীক্ষা করে ২০ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ৭ জন জেলার বিভিন্ন উপজেলার ১৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২৭ জন। এর মধ্যে নগরীর ২৬ জন উপজেলার ১ জনের পজিটিভ। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৯৩ টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ২৩ জন নগরীর ও ৫ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ৩৮ জনের নমুনা পরীক্ষায় কারো দেহে করোনা শনাক্ত হয়নি।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ৯ জনের নমুনা পরীক্ষায় কারো দেহে করোনা শনাক্ত হয়নি। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১৫৯ টি নমুনা পরীক্ষা করে ১৭ জন শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১৩ জন, জেলার বিভিন্ন উপজেলার ৪ জন পজিটিভ। বেসরকারি শেভরনে ৭৪ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ১৮ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২ জন।

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ২৫ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- লোহাগাড়া ১ জন, আনোয়ারার ১ জন, চন্দনাইশ ১ জন, পটিয়ার ১ জন, রাঙ্গুনিয়া ১ জন, রাউজানের ১০ জন, ফটিকছড়ির ২ জন, হাটহাজারীর ৫ জন এবং সীতাকুণ্ড ৩ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.