ধর্মের দোহায়, শান্ত পটিয়াকে অশান্তদের বিরোধে রুখে দাঁড়ান 

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়ার সমাজ সেবক, অসহায় লোক জনের আশ্রয়স্হল, আওয়ামী লীগের নেতা ও  সফল কাউন্সিলর মো গোফরান রানা বলেছেন, আহলে সুন্নাতের এক সাহসী দিকপাল, যৌতুক বিরোধী আন্দোলনের প্রধান উদ্যোক্তা, আল্লামা আলহাজ্ব মৌলানা আবুল কাশেম নুরী হুজুর।

আমি হুজুরের একনিষ্ঠ ভক্ত। শুনেছি গত কয়েক দিন আগে কিছু ধর্ম ব্যবসায়ী রাঙামাটিতে হুজুরের উপর হামলা, অকথ্য ভাষায় গাল মন্দ, ও মানসম্মান হানিকর ঘটনাও ঘটিয়েছেন তারা। তাদের বিরোধে আমি এ হামলার তীব্র নিন্দার ও প্রতিবাদ জানাচ্ছি। এটা কখনোও কাম্য নয়।

তিনি বলেন, সুন্নিদের মধ্যে মত বিরোধ থাকতেই পারে, মত প্রকাশের পার্থক্য থাকzতেই পারে! তাই বলে এ ধরণের অশুভনীয় আচার আচরণ কোনোই ভাবেই কাম্য নয়। একজন আলেমকে এ ভাবে অপমান করা কিসের আলামত? এরা কারা? শুনতে পাচ্ছি আগামী ৪ তারিখ কারাই যেন পটিয়ার উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা করবেন ও ৫ তারিখ নুরী হুজুর পটিয়ায় খতমে বুখারীতে যোগদানের সময় হুজুরের উপর হামলার পরিকল্পনাও করেছেন! আপনারা কারা আমরা দেখার অপেক্ষায় রইলাম।

কোন স্বার্থে , কারার স্বার্থে , কার স্বার্থে, কাদের ইন্দনে, কারাদের নিয়ে এ দুঃসাহসের স্বপ্ন দেখছেন কিন্ত ভুলে যাবেন না শান্ত পটিয়াকে অশান্ত করা থেকে বিরত থাকুন। তবে আমরা দেখতে চাই, শান্তিপূর্ণ এই পটিয়ায় যারাই অশান্ত করতে চান, কেন করতে চান তা আমরা জানি! এটা কখনোও পটিয়ার শান্ত পরিবেশকে অশান্তের বিরোধেই সবাইকে সজাক থাকার আহবান জানিয়েছেন, কাউন্সিলর মো গোফরান রানা।

তিনি আরো বলেন, আমরা যারা সচেতন নাগরিক এবং সুন্নী মতাদর্শে বিশ্বাস করি, তারা প্রশাসনের সহযোগীতায় এ সকল বিপদ গামীদের প্রতিহত করবোই। তাই যে কোন ধরণের অতি উৎসাহী বিপ্লবী কর্মকান্ড হতে নিজেকে বিরত রাখুন, ধর্ম নিয়ে বাড়াবাড়ি, বন্ধ করুন, হানাহানি, মারামারি, কাটাকাটি, মানসম্মান হানিকর কর্মকার্ন্ড বন্ধ করুন এবং তর্ক বিতর্ক বন্ধ করুন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.