চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় শনাক্ত হয়েছে ১১৯

0

সিটি নিউজঃ চট্টগ্রামে করোনাভাইরাসে গত ২৪ ঘন্টায় শনাক্ত হয়েছে ১১৯ জন। সুস্থ হয়েছেন ১২০ জন। করোনায় মারা গেছেন আরো ২ জন।

বুধবার (৫ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, চট্টগ্রামের ৪ টি ল্যাবে কক্সবাজার মেডিকেল কলেজে ৬৮০ জনের নমুনা পরীক্ষায় ১১৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ৮৫ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৩৪ জন।

এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৬২৫ জনে। করোনা থেকেন সুস্থ হয়েছেন নতুন ১২০ জনসহ মোট ২ হাজার ৭১৫ জন। করোনায় মৃত্যু নতুন ২ জনসহ ২৩৬ জন।

এদিকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৬ জন টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১৩ জন। এর মধ্যে নগরীর ১১ জন জেলার বিভিন্ন উপজেলার ২ জনের পজিটিভ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১২৫টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ২০ জন নগরীর ও ৩ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ১৩৯ জনের নমুনা পরীক্ষায় ৩৭ জনের পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে নগরীর ১৩ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২৪ জন।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ১৫ জনের নমুনা পরীক্ষায় ২ জনের পজিটিভ পাওয়া গেছে।

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ১৮৫টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ৪১ জন, জেলার বিভিন্ন উপজেলার ৩ জন পজিটিভ।

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ৩৪ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- বাঁশখালী ৩ জন, পটিয়ার ১ জন, রাঙ্গুনিয়া ১ জন, রাউজানের ৮ জন, ফটিকছড়ির ৯ জন, হাটহাজারীর ৮ জন সীতাকুণ্ডতে ১ জন, মিরসরাইতে ২ জন এবং সন্দ্বীপে ১ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.