তারেক সোলেমানের চিকিৎসায় সহায়তার হাত বাড়িয়েছেন হুইপ পুত্র শারুন

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশন আলকরণ ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলেমান সেলিমের দুরার্রোগ্য ক্যান্সার রোগে আক্রান্ত । তাকে দ্রুত দেশের বাহিরে উন্নত চিকিৎসায় সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়ে, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এম,পি পুত্র নাজমুল করিম চৌধুরী শারুন প্রাথমিক চিকিৎসার জন্য এক লক্ষ টাকার আথির্ক সহায়তা দেন।  সাথে সাথে তিনি আওয়ামী লীগের এ সৈনিককে বাঁচাতে চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগীতা কামনাও করেছেন।

হুইপ পুত্র নাজমুল করিম চৌধুরী শারুন চট্টগ্রাম চেম্বার অব কমার্স ইন্ড্রাস্ট্রিজ ও চট্টগ্রাম আবাহনীর পরিচালক ও দাতব্য সংস্থার পটিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যানের দায়িত্ব পালনে রয়েছেন।

শারুন বলেন, তারেক সোলেমান চাচা জটিল দুরারোগ্য ক্যান্সারে গুরুতর অসুস্থ। তাই এ বিপদে মানবিক সহায়তায় প্রত্যেকের এগিয়ে আসা গুরুদায়িত্ব ও কর্তব্য। তাই মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে, আমরা আওয়ামী লীগ পরিবারে সকলে সদস্য মিলেমিশে কাঁদেকাঁদ মিলিয়ে এ অসহায়ের পাশে দাঁড়ানোর অঙ্গিকারবদ্ধ হয়ে, এক মুজিব আদর্শের সৈনিক যিনি সারা জীবন বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কন্যার সাথে রাজনীতি জড়িয়ে রয়েছেন।

তিনি নিঃস্বার্থ , নিলোভী, সৎ ও ত্যাগী রাজনীতিবিদ আর্থিক অভাবে উন্নত চিকিৎসা পারবেন না সেটা মেনে নেওয়া খুবই দুঃখে ও কস্টের।

পটিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে তার পরিবারের পাশে থাকার সিদ্ধান্ত জানিয়ে, শারুন আরোও বলেন, চট্টগ্রামের আওয়ামী লীগ পরিবারের সকল সদস্যরা একে অপরের সাহায্যে এগিয়ে আসতে হবে। তবে এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মানবিক সাহায্যের আকুল আকুতির আবেদন জানিয়েছেন, তিনি।

       “মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তা কামনা”

দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত দেশের বাহিরে এতো ব্যয়বহুল চিকিৎসার সামর্থ না থাকায় চিকিৎসার ব্যয় বহন করার জন চসিকের চার বারের কাউন্সিলর তারেক সোলেমান সেলিম খোলা চিঠি লিখেছেন। তার দীর্ঘ রাজনৈতিক জীবনের বিস্তারিত বর্ণনায় উল্লেখ করে বলেন, এ কষ্টদায়ক ও অসহায় পরিস্থিতিতে মা জননী, মমতাময়ী মা আমার চিকিৎসার ব্যয়ভার চালিয়ে নিতে আপনার সদয় আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দেয়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

তিনি দীর্ঘদিন চট্টগ্রামে চিকিৎসার পরে বর্তমানে ঢাকার ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন। তাকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য দেশের বাহিরে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

তিনি আলকরণ আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ ছালেহ্‌র ছেলে তারেক সোলেমান সেলিম স্কুল জীবনে ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত। বিরোধী পক্ষের শত অত্যাচার- নির্যাতনের শিকার হয়েও জাতির পিতা বঙ্গবন্ধু ও জননেত্রী প্রধানমন্ত্রীর শেখ হাসিনার আর্দশ ও নীতি থেকে এক চুল বিচ্যুত হননি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.