চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ১১৮, মৃত্যু ১

0

সিটি নিউজঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১১৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছেন আরও ১ জন এবং করোনামুক্ত হয়েছেন ৪৯ জন।

আজ মঙ্গলবার (১০১ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করে জানান, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ৬৯২ জনের নমুনা পরীক্ষায় ১১৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীতে ৮৭ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৩১ জন। এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৩৪২ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৪৯ জনসহ মোট ৩ হাজার ২৪৫ জন। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরো ১ জন। এ নিয়ে মোট মৃত্যু ২৪৬ জন।

এদিকে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৯টি নমুনা পরীক্ষা করে ২৭ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীতে ১১ জন,জেলার ও বিভিন্ন উপজেলার ১৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৬২ টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১০ জন। এরমধ্যে নগরীর ৮ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২ জনের পজিটিভ। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৭৭টি নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ২৬ জন নগরীর ও জেলার বিভিন্ন উপজেলার ৪ জন। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ৫৭ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের পজেটিভ পাওয়া গেছে। তার মধ্যে ৪ জন নগরীর বাসিন্দা ও উপজেলার ৩ জন।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ১০ জনের নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ৬৬ টি নমুনা পরীক্ষা করে ২৭ জন শনাক্ত হয়। তারমধ্যে ২৫ জন নগরীর বাসিন্দা বাকি ২ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। বেসরকারি শেভরনে ৯১ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ১৩ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৪ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.