দেশে শুভ শক্তির বিরুদ্ধে ষড়যন্ত্র চলছেঃ রিয়াজ হায়দার চৌধুরী

0

সিটি নিউজঃ ‘বাংলাদেশকে ব্যর্থ করার চক্রান্ত চলছে। দেশপ্রেমিক বাহিনীগুলোর মধ্যে, শুভ শক্তির মধ্যে বিভেদের দেয়াল তোলার ষড়যন্ত্র চলছে । গণমাধ্যমেকে এই ব্যাপারে সজাগ থাকতে হবে। ‘

পার্বত্য জেলা রাঙামাটিতে করোনাকালে সাংবাদিকদের জন্যে প্রধানমন্ত্রীর দেয়া বিশেষ সহায়তা চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি, পেশাজীবী নাগরিক সংগঠক রিয়াজ হায়দার চৌধুরী ।

তিনি আরো বলেন, বাংলাদেশ কারো ভোগের রাষ্ট্র নয়। দেশের জন্য জাতির পিতার ত্যাগ ও তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণান্ত শ্রম-নিবেদন ও মমতার সুফল কোন লুটেরা শ্রেণী যাতে ঘরে না তুলতে পারে, সাধারণ মানুষ যাতে বঞ্চিত না হন, সে জন্য গণমাধ্যমের দায়িত্ব রয়েছে ।

রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে বিকেলে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের উদ্যোগে চেক বিতরণ অনুষ্ঠানটি হয় ।

রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফোডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ফোডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব মহসিন কাজী।

স্যাটেলাইট টেলিভিশন ‘নিউজ টোয়েন্টি ফোর’ এর NEWS24 এর স্টাফ রিপোর্টার ফাতেমা জান্নাত মুমুর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি পৌরসভার মেয়র মো. আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন পাল।

বক্তব্য রাখেন রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা ও রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক প্রমুখ । উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক এস এম শামসুল আলমসহ স্থানীয় সাংবাদিক গণ ।

প্রধান অতিথির বক্তব্যে বিএফইউজে- বাংলাদেশ ফোডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও চট্টগ্রাম মেডিকেল ইউনিভার্সিটির সিন্ডিকেট সদস্য রিয়াজ হায়দার চৌধুরী দেশের অগ্রযাত্রা ও সংকটকালে গণমাধ্যমের দায়, সাংবাদিকদের দায়বদ্ধতা নিয়ে বক্তব্য রাখেন।

এই পেশাজীবী-সাংবাদিক নেতা বলেন, ‘দেশকে ঘিরে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। যে কোন সংকটে প্রধানমন্ত্রী হারলে বাংলাদেশ হারবে । রাজনৈতিক দলীয় কিংবা প্রশাসনিক বিভক্তির প্রতিযোগিতায় নাগরিক সমাজকে বিপথগামী করার অধিকার কারো নেই । এদেশ নিছক কোন দলের নয়, কোন গোষ্ঠীর নয়, এই দেশ সকল দেশপ্রেমিক রাজনৈতিক- নাগরিক-প্রশাসনিক শক্তির । এই রাষ্ট্র জনতার ।’

দেশ অর্জন ও বিনির্মাণে বঙ্গবন্ধু ও তাঁর কন্যার অসীম অবদান কথা তুলে ধরে সাংবাদিক ও পেশাজীবী নেতা রিয়াজ হায়দার চৌধুরী বলেন, সারাদেশের সাংবাদিকদের জন্যে মাতৃস্নেহে অভিভাবকের ছায়া দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণমাধ্যম কর্মীসহ পার্বত্য অঞ্চলের মানুষের জন্য তিনি সব সময় আন্তরিক। তাই এ অঞ্চলের সাংবাদিকরা করোনাকালীন ঝুঁকি নিয়ে কাজ করায় তাঁদের কাজের স্বীকৃতি দিতে এ সহায়তা চেক উপহার হিসেবে পাঠিয়েছেন।

পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন , কৃষি ও পর্যটন সম্ভাবনার সর্বোচ্চ অর্জনে এবং শান্তি নিরাপত্তা নিশ্চিতে নানা পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও মন্তব্য করেছেন তিনি ।

প্রধান বক্তা বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম ওয়াসার বোর্ড সদস্য মহসিন কাজী বলেন, প্রধানমন্ত্রী দলমত নির্বিশেষে সব সাংবাদিকদের জন্য উদার। সেজন্য সাংবাদিকদের সহায়তায় নিজের উদ্যোগে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেন তিনি। প্রথম পর্যায়ে রাঙামাটির সাংবাদিকদের মধ্যে যাদের এই করোনাকালীন আর্থিক সহায়তা দেয়া হল, তারা ছাড়াও পর্যায়ক্রমে সবাই তা পাবেন। একজনও বাদ যাবেন না।

তিনি পার্বত্যান্চলে সাংবাদিকের ঐক্যের উপরও গুরুত্বারোপ করেন । সাংবাদিকদের অধিকার ও মর্যাদার সংগ্রাম আরো বেগবান করার তাগাদাও দেন এই সাংবাদিক নেতা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বলেন, সাংবাদিকরা করোনা যুদ্ধে সম্মুখ সারির যোদ্ধা। তাঁদের মূল্যায়ন করে স্বীকৃতি হিসেবেই প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ সহায়তা চেক দেয়া হচ্ছে ।
তিনি সরকারের উন্নয়ন ও সেবা কাজের বিষয়ে অধিকতর ইতিবাচক প্রচারণার আহবান জানান।

অনুষ্ঠানে করোনাকালে সাংবাদিকদের সহায়তা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানান নেতৃবৃন্দ সহ সাংবাদিকগণ । তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক কবি ও সাংবাদিক জাফর ওয়াজেদ এবং বিএফইউজে সভাপতি ও মহাসচিব যথাক্রমে মোল্লা জালাল ও শাবান মাহমুদের নিবেদিত ভুমিকার কথাও তুলে ধরেন নেতৃবৃন্দ ।

রাঙামাটির সাংবাদিকদের মাঝে প্রথম পর্যায়ে তৈরি তালিকায় প্রত্যেককে ১০ হাজার টাকা করে চেক বিতরণ করা হয়। রাঙামাটিতে যারা প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের মাধ্যমে এই করোনাকালীন আর্থিক সহায়তা পেয়েছেন তাঁরা হলেন- রাঙামাটি প্রেসক্লাব সভাপতি শাখাওয়াত হোসেন রুবেল, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি সুশীল প্রসাদ চাকমা, ফাতেমা জান্নাত মুমু, ফজলুর রহমান রাজন, পুলক চক্রবতি, ছত্রং চাকমা, মো. সোলায়মান, মঈন উদ্দীন বাপ্পী, মহুয়া জান্নাত মনি, পলাশ চাকমা, রোকসানা আক্তার পিংকি, মিল্টন বাহাদুর, বিজয় ধর, মো. হান্নান, উছিং ছা রাখাইন, শান্তিময় চাকমা, নন্দন দেব নাথ, মো. নুরুল আমীন।

রাঙামাটির আগে যথাক্রমে বান্দরবান ও খাগড়াছড়ি পার্বত্যজেলাতেও সাংবাদিকদের মাঝে এই বিশেষ সহায়তা চেক পৌঁছে দেয়া হয় ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.