এবার মহেশখালীতেও ওসি প্রদীপের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের

0

মহেশখালী প্রতিনিধিঃ এবার মহেশখালীতেও ওসি প্রদীপের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। কক্সবাজারের মহেশখালীর বহুল আলোচিত আবদুস সাত্তার হত্যার ঘটনায় থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশসহ ২৯ জনের বিরুদ্ধে আদালতে এ হত্যা মামলা দায়ের হয়েছে।

আজ বুধবার (১২ আগস্ট) দুপুরে মহেশখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন হত্যাকান্ডের শিকার আবদুস সাত্তারের স্ত্রী হামিদা আক্তার (৪০)।

মামলাটি শুনানী হয়েছে। তবে, বেলা দেড়টায় রিপোর্ট লেখাকালে কোন আদেশ হয় নি। মামলায় ওসি প্রদীপছাড়া পুলিশের আরো ৫ সদস্যসহ ২৯ জনকে আসামী করা হয়েছে।

পুলিশের অন্য ৫ সদস্য হলেন- এসআই হারুনুর রশীদ, এসআই ইমাম হোসেন, এসএসআই মনিরুল ইসলাম, এএসআই শাহেদুল ইসলাম ও এইসআই আজিম উদ্দিন। ‘প্রধান আসামী’ হিসেবে রয়েছেন ফেরদৌস বাহিনীর প্রধান ফেরদৌস (৫৬)। তিনি একই এলাকার মৃত নুরুল কবিরের ছেলে। মৃত আবদুস সাত্তার হোয়ানক পূর্ব মাঝেরপাড়ার মৃত মৃত নুরুচ্ছফার পুত্র। বাদি পক্ষে আইনজীবী ছিলেন শহিদুল ইসলাম।

বাদি হামিদা আক্তার জানান, গত ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারী সকাল ৭টার দিকে হোয়ানকের লম্বাশিয়া এলাকায় নিয়ে ফেরদৌস বাহিনীর সহায়তায় তার স্বামী আবদুস সাত্তারকে হত্যা করা হয়। এ ঘটনায় থানায় মামলা নেয়নি।

অবশেষে উচ্চ আদালতের শরণাপন্ন হন। রিট পিটিশন নং-৭৭৯৩/১৭ মূলে ‘ট্রিট ফর এফায়ার’ হিসেবে গন্য করতে আদেশ দেন বিচারক। সেই আদেশের আলোকে তিনি একই বছরের ১৭ জুলাই কক্সবাজারের পুলিশ সুপারকে লিখিত দরখাস্ত দেন। কিন্তু পুলিশ আবেদন আমলে নেয়নি বলে জানান হামিদা আক্তার।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.