ওমানে বাংলাদেশ সোস্যাল ক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

0

প্রবাস ডেস্কঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ওমানস্থ বাংলাদেশ সোশ্যাল ক্লাবের উদ্যোগ এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

গত বুধবার ক্লাবের মেজর জেনারেল আমিন আহমেদ চৌধুরী হলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ক্লাবের সম্মানিত সভাপতি সিরাজুল হক।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওমানে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ গোলাম সরোয়ার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান নাহিদ ইসলাম, কাউন্সেলর (লেবার উইংস) মেজর হুমায়ূন কবির, প্রথম সচিব আবু সাঈদ, দ্বিতীয় সচিব মোহাম্মদ আনোয়ার হোসেন, গাল্ফ এক্সচেঞ্জ এর নির্বাহী প্রধান ইফতেখার উল হাসান চৌধুরী, সোশ্যাল ক্লাব ও বাংলাদেশ স্কুল মাস্কাট এর সাবেক চেয়ারম্যান মাহাবুব আলম মজুমদার ও ডাক্তার সুধীর।

মঞ্চে উপস্থিত ছিলেন, ক্লাবের সহ সভাপতি রেজাউল করিম ও আজিমুল হক বাবুল, সাধারণ সম্পাদক এম এন আমিন, মাননীয় প্রধান অতিথি ও সভাপতি। অনুষ্ঠান এর আহ্বায়ক ছিলেন ক্রীড়া সম্পাদক সিরাজুল হক ও সার্বিক সহযোগিতায় ছিলেন ক্লাবের যুগ্ম সম্পাদক মোঃ আনোয়ার হোসেন ও আবদুর রহিম,কার্যকরী সদস্য অজিত, মানিক, দিদার ভান্ডারী, ইসলাম ও মাহাবুব।

ক্লাবের মহিলা উইংস এর আহ্বায়ক ফাহমিদা হক এর সাবলীল উপস্থাপনায় ও ক্লাবের সম্মানিত ট্রেজারার মাওলানা আলহাজ আব্দুছ সালাম কতৃক পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও মুনাজাত এর মাধ্যমে শুরু হওয়া আলোচনা সভায় বক্তব্য রাখেন ক্লাবের সম্মানিত সহ সভাপতি আজিমুল হক বাবুল,নাসির উদ্দিন, মো: নোমান ডাক্তার সুধীর রঞ্জন দে, গাল্ফ এক্সচেঞ্জ এর নির্বাহী প্রধান ইফতেখার উল হাসান চৌধুরী, ক্লাবের সাধারণ সম্পাদক এম এন আমিন, প্রধান অতিথি মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ গোলাম সরোয়ার ও সমাপনী বক্তব্য রাখেন সম্মানিত সভাপতি সিরাজুল হক।

বক্তারা জাতীয় শোক দিবস এর তাৎপর্য তুলে ধরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের উল্লেখ যোগ্য ঘটনা নিয়ে বিশদ আলোচনা করেন। প্রধান অতিথির বক্তব্যে মান্যবর রাষ্ট্রদূত বলেন সোশ্যাল ক্লাব ওমান সরকার কতৃক অনুমোদিত প্রতিষ্ঠান সুতরাং এই ক্লাবের দায়িত্ব অনেক এবং বর্তমান কমিটির অজস্র শ্রম, স্চ্ছতা ও উন্নত মন মানসিকতার কারণে ক্লাবের এই অবস্থান যা সত্যিই প্রশংসা র দাবিদার।

ওমানে বাংলাদেশ সোস্যাল ক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন ক্লাবের সুযোগ্য সভাপতি সিরাজুল হক
ওমানে বাংলাদেশ সোস্যাল ক্লাবের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখছেন ক্লাবের সুযোগ্য সভাপতি সিরাজুল হক

তিনি আরো বলেন আট লক্ষ ওমান প্রবাসী র স্বার্থ সংরক্ষণ এ ক্লাব যে ভুমিকা রাখছে সে ধারাবাহিকতা বজায় রাখতে ক্লাবের সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান এবং দূতাবাস ক্লাবের সাথে থাকবে বলে প্রতিশ্রুতি প্রদান করেন।

সম্মানিত সভাপতির বক্তব্যে বলেন, সোশ্যাল ক্লাব সার্বজনীন একটি প্রতিষ্ঠান তাই এই কমিউনিটি ক্লাবে সবাইকে নিয়ে কাজ করতে হয় যদিও কঠিন ব্যাপার তারপরও সম্ভব হয়েছে সকলের সহযোগিতার কারণে। তিনি আরো বলেন ক্লাবের অতীত ও বর্তমান অবস্থা বিবেচনা করলে সবকিছু সামনে এসে যায় কারণ বর্তমানে ক্লাবের অনেক উন্নয়ন আজ দৃশ্যমান।

সাধারণ সম্পাদকের বক্তব্যে ক্লাব প্রতিষ্ঠার পঁচিশ বছরের কর্মকাণ্ড সংক্ষেপে তুলে ধরেন।

মান্যবর রাষ্ট্রদূত, দূতাবাসের কর্মকর্তা,কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ ও নেতৃবৃন্দ এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার সমাপ্তি ঘোষণা করেন সম্মানিত সভাপতি। শেষে উপস্থিত সবাই নৈশভোজে অংশ নেন।

উল্লেখ্য এর আগে মান্যবর রাষ্ট্রদূত ক্লাবের নতুন হেড অফিস এর শুভ উদ্বোধন করার পর নামফলক উম্মোচন করে মুনাজাত শেষে ক্লাব অফিস পরিদর্শন করেন এবং ক্লাব এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি স্থাপন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.