লোহাগাড়ায় পল্লীবিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে মা-মেয়ের মৃত্যু

0

লোহাগাড়া প্রতিনিধিঃ চট্টগ্রামের লোহাগাড়ার আধুনগর এলাকায় পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে মা-মেয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার (১৮ আগষ্ট) সকাল ৮টার দিকে আধুনগর (গ্লোবাল) ব্যাংকের পেছনের ডোবা থেকে তাদের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহতরা হলেন, কক্সবাজার জেলার পেকুয়া মগনামা শরৎঘোনা ১ নং ওয়ার্ড এলাকার বাদশা মিয়ার স্ত্রী রাশেদা বেগম (৩৭) ও মেয়ে ময়না আক্তার (১৩)।

জানা গেছে, নিহতরা লোহাগাড়া সদর বায়তুন নুর পাড়া এলাকায় ভাড়া বাসায় থাকতেন। গত সোমবার বেলা ১টায় নিহত ময়না বাড়ি থেকে শাক তুলতে বের হয়। বিকেলের কোন এক সময় গ্লোবাল ব্যাংক লিমিটেডের আধুনগর শাখার পেছনের পরিত্যক্ত ডোবাতে শাক তুলতে গিয়ে বৈদ্যুতিক ছেঁড়া তারে জড়িয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যায় ময়না। ওই সময় তার চিৎকার শুনতে পেয়েও কাউকে দেখতে পায়নি স্থানীয়রা।

এদিকে আজ সকাল সাড়ে ৬টার দিকে মেয়েকে খুঁজতে বের হয় মা রাশেদা। পরিত্যক্ত ডোবাতে মেয়ের মৃত দেহ দেখে চিৎকার দিয়ে মেয়েকে ধরে টানার সময় তিনিও বিদ্যুৎপৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়। নিহত রাশেদা ৪ কন্যা ও ১ ছেলে সন্তানের জননী।

নিহতের স্বামী বাদশা মিয়া স্ত্রী ও মেয়ের লাশ দেখে কিছুই বলতে পারছে না। তিনি বাকরুদ্ধ হয়ে অবাক দৃষ্টিতে থাকিয়ে আছে মাত্র।

লোহাগাড়া থানার ওসি জাকির হোসেন জানান, মা রাশেদা আকতার (৩৮) ও মেয়ে ময়না (১২) বিদ্যুৎস্পৃষ্টে মারা গেছে। তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। চমেক হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

লোহাগাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম মো. সারওয়ার জাহান বলেন, ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক লাইনম্যান গিয়ে ছেঁড়া তার উদ্ধার করেন। এ ঘটনায় এজিএম প্রশান্ত বিশ্বাসের নেতৃৃত্বে ২ সদস্য বিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

লোহাগাড়া থানার ওসি মো. জাকের হোসাইন মাহমুদ বলেন, বিদ্যুৎপৃষ্ট হয়ে মা-মেয়ে নিহতের ঘটনা ঘটেছে। নিহতদের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে র সুরতহাল তৈরি করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানোর ব্যবস্থা চলছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্য মামলা হয়েছে বলেও জানান তিনি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.