বঙ্গবন্ধু বাঙ্গালির নিশ্বাসে বিশ্বাসে অন্তরে চিরজাগরুক থাকবেঃ মোছলেম উদ্দিন

0

সিটি নিউজঃ চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ বলেছেন, ছড়িয়ে ছিটিয়ে থাকা একটি ঘুমন্ত জাতিকে ঐক্যবদ্ধ করে সঠিক পথনির্দেশ দিয়ে স্বাধীন ভূখন্ড সৃষ্টি করে বিশ্বে আমাদের আত্মপরিচয় দানের সুযোগ দান করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব। আমাদের দুর্ভাগ্য যে আমরা বঙ্গবন্ধুকে রক্ষা করতে পারিনি। মানব নামের দানব পরিচয়ে যারা এই অমানবিক, পৈশাচিক নৃশংস হত্যাকান্ডে জড়িত ছিল ইতিহাসের বিচারে তারা আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। বঙ্গবন্ধু বাঙ্গালির নিশ্বাসে বিশ্বাসে অন্তরে চিরজাগরুক থাকবে।

শনিবার বোয়ালখালী উপজেলা কৃষকলীগ আয়োজিত গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনের জাতীয় শোক দিবসের বিশাল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, ঘাতকরা বিশেষ উদ্দেশ্য নিয়ে বঙ্গবন্ধুকে হত্যা করে। বঙ্গবন্ধুকে হত্যার পর মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে শুরু হয় এক ঘৃণ্য ষড়যন্ত্র। ইতিহাস থেকে মুক্তিযুদ্ধের মহানায়কের নাম মুছে ফেলার ব্যার্থ চেষ্টা হয়েছিল। বঙ্গবন্ধুকে হত্যা করে তরুণদের দীর্ঘকাল জানতে দেয়া হয়নি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস। বঙ্গবন্ধুকে শুধু অস্বীকার করাই নয়, নানাভাবে তাঁর সম্পর্কে মিথ্যা বক্তব্য অপপ্রচার করা হয়েছে। নিজের জীবন উৎসর্গ করে বঙ্গবন্ধু বুঝিয়ে দিয়েছেন দেশ, মাটি ও মানুষকে তিনি কতটা ভালবাসেন। দেশের মানুষও তাঁকে দিয়েছে হৃদয় উজাড় করা ভালবাসা। তাই খুনী, ঘাতকচক্রের সব চক্রান্ত, চেষ্টা, তৎপরতা ব্যর্থ হয়ে গেছে।

প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, বঙ্গবন্ধুর আজীবন লালিত চিন্তা চেতনা সঠিক ছিল বলে তাকে হত্যা করা হয়েছে। তার হত্যাকান্ডের পর থেকে বাংলাদেশকে দূর্ণীতি, হত্যা, ক্যু, রাজনৈতিক হানাহানি, মুক্তিযোদ্ধা হত্যা, খাদ্য ঘাটতি, জঙ্গী শিক্ষা সংকোচনের দেশে পরিণত করেছে। এই অশুভ পরিবেশ থেকে দেশকে মুক্ত করতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা অনেকাংশে সফল করতে সমর্থন হয়েছেন। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার এই করোনা মহামারিতেও কৃষকের উৎপাদন স্বচ্ছল রেখে দেশে খাদ্য স্বংনসম্পূর্ণ অব্যাহত রেখেছে। কৃষকরা গৌরবের সন্তান।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এড: উম্মে কুলসুম স্মৃতি এমপি বলেন, ১৯৭১ সালে পাকিস্তানিরা মহান মুক্তিযুদ্ধে বাঙালীর উপর গণহত্যা চালিয়েছিল, তারই ধারাবাহিকতায় ১৯৭৫-এর ১৫ আগস্ট নির্মম নিষ্ঠুর হত্যাকান্ড সংঘটিত হয়েছিল। আর ২০০৪ সালের ২১ আগস্টে গ্রেনেড হামলায় হত্যাকান্ড ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকান্ডের ধারাবাহিকতার অংশ। জামায়াত-বিএনপি সরকারের মদদপুষ্ট হায়নারা শেখ হাসিনাকে হত্যা করার জন্য একের পর এক গ্রেনেড বিস্ফোরণ ঘটিয়েছিল।

বোয়ালখালী উপজেলা কৃষকলীগ সভাপতি শফিউল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: মহিউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষকলীগ চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক রেজাউল করিম রেজা, বোয়ালখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম, চট্টগ্রাম দক্ষিণ জেলা কৃষকলীগ সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক আতাউল করিম আতিক, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম সেলিম, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শাহাদাত হোসেন।

বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক ও রাঙ্গুনিয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শফিকুল ইসলাম, মহানগর কৃষকলীগ সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক আনোয়ার হাফিজ, কৃষকলীগ কেন্দ্রীয় নেতা মোতাহার হোসেন বাবুল, আরমান হোসেন, এড: উম্মে হাবিবা, বোয়ালখালী পৌরসভা আ’লীগ আহবায়ক জহুরুল ইসলাম জহুর, দক্ষিণ জেলা কৃষকলীগ সহ-সভাপতি মোয়াজ্জেম হোসেন বাদল, মুক্তিযোদ্ধা আবদুল মান্নান, সৈয়দ নুরুল আবছার, আবদুর রহিম, যুগ্ম সাধারণ সম্পাদক নবাব আলী, দিদারুল ইসলাম টিপু, মো: ইব্রাহিম চৌধুরী, বাবু হরিপদ চৌধুরী, সত্য বড়ুয়া, তাহেজুল ইসলাম, এম এ শাকুর, আবুল কালাম ঢালু, মো: আলী, মোজাম্মেল হোসেন বকুল, নুরুল কবির, মোজাম্মেল হোসেন প্রমুখ।

আলোচনা সভা শেষে এতিম ও কৃষকদের মাঝে মৌসুমী ফল এবং ফলজ, বনজ ও ঔষধী গাছের চারা বিতরণ করেন। কেন্দ্রীয় কৃষকলীগ সভাপতি ও সম্পাদক স্কুল প্রাঙ্গণে একটি করে নারকেল ও নিম গাছের চারা রোপন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.