সংশপ্তক পিস প্রকল্পের উদ্যোগে মাসিক কমিউনিটি পুলিশিং ফোরামের সভা

0

সিটি নিউজঃ বেসরকারী উন্নয়ন সংস্থা সংশপ্তক, দ্যা এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় চট্টগ্রাম জেলার ডবলমুরিং থানার আওতায় ২৭নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের সাথে সামাজিক দুরত্ব বজায় রেখে “মাসিক কমিউনিটি পুলিশিং ফোরামের সভা”অদ্য ২৬ আগস্ট ২০২০ ইং তারিখে অনুষ্ঠিত হয় ।

সভার এ শুরুতে সংশপ্তক এর প্রোগ্রাম ম্যানেজার এবং পিস প্রকল্পের ট্রেইনার এন্ড প্রোগ্রাম অফিসার জয়নাব বেগম চৌধুরী(মিতু) প্রকল্পের উদ্দেশ্য বর্ননা করে তিনি বলেন, বেসরকারী উন্নয়ন সংস্থা সংশপ্তক দীর্ঘদিন ধরে চট্টগ্রামে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নয়নে কাজ করে যাচ্ছে, তারই ধারাবাহিকতায়, দ্যা এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর ২০টি ওয়ার্ড এবং ৬টি উপজেলায় পিস প্রকল্প বাস্তবায়ন করছে।

এই প্রকল্পের উদ্দেশ্য হচ্ছে, জনগণের সম্পৃক্ততায় এলাকার কমিউনিটি পুলিশিং এর সহযোগিতা নিয়ে সকল ধরণের নির্যাতন, সহিংসতা,চুরি ডাকাতি, সকল ধরণের মাদক, ইভ টিজিং, ধর্ষণসহ বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকান্ড কমানোর লক্ষ্যে আইন শৃংখলাবাহিনীকে সম্পৃক্ত ও সহযোগিতা করা।

এই প্রকল্পের বিভিন্ন কার্যক্রম ও সভার মাধ্যমে কমিউনিটি পুলিশিং ফোরামের কার্যক্রমকে বেগবান করা এবং কমিটির সকলের সমন্বিত উদ্যোগের মাধ্যমে সমাজের বিভিন্ন অপরাধগুলো কমিয়ে আনার ক্ষেত্রে ইতিবাচক ভ’মিকা পালন করবে।

সভায় আমন্ত্রিত উপস্থিত ডবলমুরিং থানা, সিএমপি প্রতিনিধি এসআই জনাব সুমিত বড়ুয়া বলেন, কমিউনিটি পুলিশিং ফোরাম বাংণাদেশ পুলিশেরই অঙ্গ-সংগঠন। জনগণের সহযোগিতায় পুলিশ যাতে সমাজের বিভিন্ন ধরণের অপরাধ প্রতিরোধে কার্যকরী ভূমিকা পালন করতে পারে তার লক্ষ্যেই কমিউনিটি পুলিশিং। তিনি সংশপ্তক এবং এশিয়া ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান কমিউনিটি পুলিশিং ফোরাম এর মাধ্যমে প্রকল্প বাস্তবায়ন করার জন্য। তিনি সভায় অংশগ্রহণকারীদের বিভিন্ন অভিযোগ গ্রহণ করেন এবং থানায় অবহিত করে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

সভায় সভাপতি হিসেবে বক্তব্য রাখেন, ২৭ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি, চট্টগ্রাম সিটি কর্পোরেশন কাউন্সিলর জনাব এইচ এম সোহেল, তিনি সংশপ্তক এবং এশিয়া ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান কমিউনিটি পুলিশিং ফোরামের মাধ্যমে কমিউনিটি পুলিশের কার্যক্রমকে এগিয়ে নেওয়ার জন। তিনি আশা করেন, পুলিশের কার্যকরী সহযোগিতায় ২৭ নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের মাধ্যমে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সহায়তায় একটি অপরাধমুক্ত সমাজ উপহার দিতে সক্ষম হবেন।

সভায় উপস্থিত ছিলেন, কমিউনিটি পুলিশিং ফোরামের কর্মকর্তাবৃন্দ, উপদেষ্টাবৃন্দ, সাংবাদিকসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.