মুসলিম উম্মাহ’র জন্য মহররমের গুরুত্ব অপরিসীম- মনজুর আলম

0

সিটি নিউজ ডেস্ক : আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় দশদিনব্যাপী আহলে বায়তে রাসূল (সঃ) স্মরণে মহররম এর তাৎপর্য নিয়ে শোহাদায়ে কারবালা মাহফিল ৫ম দিবসের মত উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম ডিগ্রি কলেজ সংলগ্ন মসজিদে তৈয়বিয়া প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। মাহফিলে সভাপতিত্ব করেন সাবেক মেয়র এম মনজুর আলম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘সমগ্র মুসলিম উম্মাহ’র জন্য মাসটির গুরুত্ব অপরিসীম। এই মাসকে ঘিরে রয়েছে ইসলামের নানা ইতিহাস।আহলে বায়তকে স্মরণ ও সম্মান জানানো এবং তাঁদের জীবনাদর্শ জানার জন্য এই ধরনের আয়োজন অপরিহার্য। এই ধরনের নুরানী মাহফিলে মহান রাব্বুল আলামীনের খাস রহমত বর্ষণ হয়। মহানবি ও তাঁর দৌহিত্র ইমাম হাসান-হোসাইন (র.) হচ্ছেন ইসলামের প্রাণ পুরুষ তাঁদের ধর্মীয় অনুশাসন প্রত্যেক মুসলমানের জীবনধারায় চর্চা করাটাই হচ্ছে প্রকৃত মুসলমানের বৈশিষ্ট।’
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতি অছিয়র রহমান আল কাদেরী। আলোচক হিসেবে ছিলেন, মসজিদে তৈয়বিয়ার খতিব মাওলানা সৈয়দ ইউনুছ রজবী, পেশে ইমাম মাওলানা আব্দুল মান্নান।

আরো উপস্থিত ছিলেন, তাহের মনজুর কলেজের অধ্যক্ষ বাদশা আলম, মোস্তফা-হাকিম গ্রুপের পরিচালক আলহাজ্ব নিজামুল আলম রাজু, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম কলেজের উপাধ্যক্ষ, মাহফুজুল হক চৌধুরী, মোস্তফা-হাকিম কেজি এন্ড হাই স্কুলের পরিচালনা পর্ষদের সদস্য নেছার আহাম্মদ প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.