পটিয়ায় ২দিন ব্যাপি শোহদায়ে কারবালা মাহফিল

0

সুজিত দত্ত, পটিয়া প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়ায় দক্ষিণ ভুষি ইউনিয়নে ৪ নং ওয়ার্ড নয়াবাড়ির জামে মসজিদ কমিটি ও গাউছিয়া কমিটির উদ্যোগে ২দিন ব্যাপী শোহদায়ে কারবালা মাহফিল মঙ্গলবার থেকে শুরু হয়েছে।

প্রতি বছরের ন্যায় এ বছরও গতকাল মঙ্গলবার ও আজ বুধবার বিকাল ৫ টা থেকে গভীর রাত পর্য্যন্ত ২ দিন ব্যাপি শোহদায়ে কারবালা মাহফিলে প্রথম দিবসে প্রধান অতিথি ছিলেন, চট্রগ্রাম দক্ষিণ জেলার আওয়ামী যুবলীগের সভাপতি আ,ম,মম,টিপু সুলতান চৌধুরী, প্রধান বক্তাঃ আলহাজ্ব আল্লামা মুফতি ছৈয়দ মোকারম বারী (মা,জি,আ)। নয়াবাড়ি জামে মসজিদ কমিটির সভাপতি রবিউল হাসান রবি, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া টিপু। গাউছিয়া কমিটির সভাপতি আবু তালেব, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল সাকিব,  আকবর হোসেন, আব্দুল মান্নান,ইয়াছিন,অভি,সেলিম,তারেক আজিজ, মাহামুদুল হাসান রিন্টু, শাকিল,আসিফ,অন্তর,রাসেল, সিহাব,তাহিম,আরিফ।

২য় দিবসে প্রধান অতিথি উপস্থিত ছিলেন, পটিয়া উপজেলার চেয়ারম্যান সমিতির সাধারণ সস্পাদক, আওয়ামী লীগ সহ সভাপতি ও সাবেক আ”লীগ ও যুবলীগের সভাপতি বিশিষ্ট রাজনৈতিক, সামাজিক, মানবতার ফেরিওয়ালা ও শিক্ষা অনুরাগী মোহাম্মদ সেলিম চেয়ারম্যান, ও প্রধান বক্তা থাকবেন নুড়ি বাংলা।

প্রধান অতিথি বলেন, মহরম মাসে শোহদায়ে কারবালায় মর্মস্পর্শির ঘটনায় যুগে যুগে ন্যায়, নীতি, সততা, মানবতার সেবক, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ ও সত্য, ন্যায়ের প্রতিষ্ঠার লড়াইয়ে অনুপ্রেরনার উৎস। ইসলামের ইতিহাসে সত্যনিষ্ঠা, ন্যায়পরায়ন, মানবতার সটিক পদ পরিদর্শনের প্রতীক।

এই দিক নির্দেশনায় ইসলামকে রক্ষার জন্য সেই দিন কারবালার ময়দানে সাদাতবরণ করেই মানব জাতীকে শিক্ষা দেন। তাই সত্যকে প্রতিষ্টায় ও অন্যায়ের বিরুদ্ধে জিহাদ ঘোষণায় ইসলামকে রক্ষার জন্য শয়তানের বিরুদ্ধে লড়াইয়ে আহলে বায়েত হযরত ইমাম হোসেন (রঃ) নিজেই শহীদ হয়েছেন। কিন্তু মিথ্যাবাদি, জুলুম বাজদের অন্যায়ের বিরুদ্ধে নত হননি। তাই সত্য প্রতিষ্ঠায় সকলকে ইমাম হোসাইনের (রঃ) আর্দশ, নীতি, মানবতার সেবক ও সততার প্রতিষ্টায় সবাইকে অনুসরণ ও অনুকরণ করেই প্রত্যেকের জীবন গঠনের জন্য এগিয়ে আসা ও উজ্জ্বল ভবিষ্যৎ আলোকিত ও আলোরন করতে হবে ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.