দীর্ঘ ৫ মাস পর প্রাণ চাঞ্চল্যে ফিরল সাজেক ভ্যালি

0

রাঙ্গামাটি প্রতিনিধিঃ বৈশ্বিক মহামারী করোনার কারনে দীর্ঘ ৫ মাস পর খুলে দেয়া হয়েছে রাঙ্গামাটির সাজেক ভ্যালি। মঙ্গলবার সাজেক খুলে দেয়ার প্রথম দিনে খাগড়াছড়ি থেকে ওই পর্যটন কেন্দ্রের উদ্দেশ্যে ছেড়ে যায় ২৫টি গাড়ি।

পর্যটক, গাড়ি চালক ও চালকের সহযোগীদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের কড়া অবস্থানে স্থানীয় প্রশাসন। সংশ্লিষ্ট ব্যবসায়ীরা বলছেন, ভ্রমণ পিপাসুদের পদচারণায় আবারো মুখরিত হয়ে উঠবে সাজেক।

করোনায় স্থবির হওয়া ব্যবসা-বাণিজ্যেও শিগগির গতি ফেরার আশায় ব্যবসায়ীরা। করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রশাসনের নির্দেশে গত ১৮ মার্চ থেকে বন্ধ ছিল সাজেক ভ্যালি।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ণ দেব বর্মণ জানান, সাজেকে পর্যটকদের আসা যাওয়া ও কটেজ খোলার বিষয়ে স্থানীয় প্রশাসনের সাথে বৈঠকে শর্ত মেনে চলতে বলা হয়েছে। আমাদের পক্ষ থেকে এসব শর্ত পালনে কটেজ মালিক ও পর্যটকদের ওপর নজরদারি রয়েছে। কেউ শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সাজেক ভ্যালি বা সাজেক উপত্যকা বাংলাদেশের রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার অন্তর্গত সাজেক ইউনিয়নের একটি বিখ্যাত পর্যটন স্থল।রাঙামাটির একেবারে উত্তরে অবস্থিত এই সাজেক ভ্যালিতে রয়েছে দুটি পাড়া- রুইলুই এবং কংলাক। ১৮৮৫ সালে প্রতিষ্ঠিত রুইলুই পাড়া ১,৭২০ ফুট উচ্চতায় অবস্থিত। আর কংলাক পাড়া ১,৮০০ ফুট উচ্চতায় অবস্থিত। সাজেক ভ্যালি “রাঙামাটির ছাদ” নামেও পরিচিত।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.