গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন শনাক্ত ৪৯

0

সিটি নিউজ ডেস্ক : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৯৯২টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৯ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৭ হাজার ৭৯৯জন। এইদিন মৃত্যুবরণ করেছেন ১ জন।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৬টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৬০টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১৬ জন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৪ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৩৯টি নমুনা পরীক্ষা করে ১০ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৪৫টি নমুনা পরীক্ষা করে ১ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫০টি নমুনা পরীক্ষা ৫ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৮টি নমুনা পরীক্ষা ১৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৪৯জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৯৯২টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩৪ জন এবং উপজেলায় ১৫ জন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.