ওসি প্রদীপকে প্রধান আসামি করে আরো একটি হত্যা মামলা

0

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজার জেলার টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ দাশসহ ১৩ জনকে আসামী করে আরো একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। টেকনাফের হোয়াইক্যংংয়ে মিজানুর রহমান নামের একজনকে ক্রসফায়ারের নামে হত্যার অভিযোগে তার বড় বোন নূর এই হত্যা মামলার আবেদন করা হয়েছে।

আজ রবিবার (১৩ সেপ্টেম্বর) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (টেকনাফ-৩) হেলাল উদ্দীনের আদালতে নিহতের বড়বোন নূর বাদি হয়ে এই দুই মামলার আবেদন করেন। মামলায় সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে প্রধান আসামি করা হয়েছে।

বাদি পক্ষের আইনজীবী জুলকার নাইন জিল্লুর সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন। নিহত মিজানুর রহমান হোয়াইক্যংয়ের জিমনখালী এলাকার বাসিন্দা।

মামলার আবেদনে বলা হয়, মিজানুর রহমান একজন কাজকর্ম করে খাওয়া মানুষ। গত ৪ এপ্রিল টেকনাফ থানা পুলিশের একটি দল তাকে আটক করে নিয়ে যায়। এরপরও পুলিশ তার বাড়িঘর, আসবাবপত্র ভাংচুর করে। ২০লাখ টাকা দাবি করে পুলিশ। না দিলে ক্রসফায়ারে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়। বাধ্য হয়ে পরিবার নানাভাবে চেষ্টা করে ২ লাখ টাকা জোগাড় করে পুলিশকে দেন। কিন্তু আরো ১৮ লাখ টাকা দিতে না পারায় ৫ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে নিজের এলাকায় এনে মিজানুর রহমানকে ক্রসফায়ারের নামে গুলি করে হত্যা করে।

আইনজীবী জুলখার নাইন জিল্লুর বলেন, ফৌজদারি মামলার এজাহারটি আমলে নিয়েছেন আদালত এবং ওই ঘটনা সংক্রান্ত অন্য মামলা আছে কিনা তা আগামি ১০ নভেম্বরের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে টেকনাফ থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.