দলের দুর্দিনে কান্ডারীর ভূমিকায় ছিলেন বদরুলঃ ডা.শাহাদাত

0

সিটি নিউজঃ চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, বদরুল আলম দলের দূর্দিনে পতেঙ্গা বিএনপির হাল ধরেছেন। কাজ করেছেন দল ও দেশের উন্নয়নে। তার মতো একজন নেতার প্রস্থান যেমন দলের জন্য ক্ষতিকর, তেমনি তার মতো একজন সমাজ সেবকের এই সময়ে থুজে পাওয়াও দুষ্কর। তার যে রাজনৈতিক মেধা, প্রজ্ঞা ও দলের জন্য অবদান তা বিএনপি সারাজীবন স্বরণ রাখবে।

তিনি রোববার (১৩ সেপ্টেম্বর) সকালে পতেঙ্গা থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বদরুল আলমের ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে আয়োজিত স্বরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, সরকার বর্তমানে বিএনপিকে নিশ্চিহ্ন করার যে অপচেষ্ঠায় মেতে উঠেছে বদরুল আলমের মতো নেতারা সেটা ঠেকিয়ে দিয়েছে। সরকার প্রশাসনযন্ত্র ব্যবহার করে বিএনপির ওয়ার্ড থেকে কেন্দ্রীয় নেতা পর্যন্ত এমনকি বিএনপির সমর্থকদেরও মামলা হামলা নির্যাতনের স্টিমরোলার চালিয়ে আসছে। কিন্তু বিএনপি এখনো হিমালয়ের মতো পর্বতসম জনপ্রিয়তা নিয়ে বাংলাদেশের মানুষের ভোট ও গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছে।

প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর বলেন, দল ও দলের প্রতি বদরুল আলমের যে আস্থা ও অকুণ্ঠ সমর্থন ছিল তা আজকের দিনেও আমাদের ভাবিয়ে তুলছে। বদরুল আলম আমাদের মাঝে না থাকলেও তার রেখে যাওয়া রাজনৈতিক দল বিএনপি আজ শুধুৃ পতেঙ্গা থানা এলাকায় নয় সারাদেশে একটি শক্তিশালী সংগঠনে পরিণত হয়েছে। তাদের মতো নেতাদের হাত ধরে বিএনপি রাজনৈতিক দল হিসাবে জনপ্রিয়তার শীর্ষে আছেন। সরকার হাজারো ষড়যন্ত্র করেও বিএনপিকে ভাঙতে পারেনি। বরং অওয়ামীলীগের ভিতরে গ্রুপ উপগ্রুপ সৃষ্টি হচ্ছে।

৪১নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও নগর বিএনপির সদস্য মো. ইলিয়াসের সভাপতিত্বে স্মরণ সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি আলহাজ্ব এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, সি. যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক ইয়ছিন চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, পতেঙ্গা থানা বিএনপির সভাপতি নুরুল আবছার, সাঃ সম্পাদক শাহাবুদ্দিন, সহ সভাপতি আবু জাফর, আবু ছিদ্দিক, সোলায়মান, যুগ্ম সম্পাদক মুনির, জসিম, হান্নান, আলমগীর, সাংগঠনিক সম্পাদক মোঃ সেলিম, প্রচার সম্পাদক গিয়াস উদ্দিন, মহানগর যুবদলের সিঃ সহ সভাপতি ইকবাল হোসেন, ৪০ নং ওয়ার্ড সভাপতি হাজী মো হারুন, সাঃ সম্পাদক মন্জুর কাদের, ৪১ নম্বর ওয়ার্ড সাঃসম্পাদক সফি, সহ সভাপতি নুরুল হুদা, আতিকুর রহমান, ইকবাল, যুগ্ম সম্পাদক জিয়া, আলী ওসমান মিন্টু, আলী আজগর মিন্টু, যুবদল নেতা, খোরশেদ আলম, মোজাহেরুল কাদের, মুসফিকুর রহমান নয়ন, জাহাঙ্গীর, জাহেদ, আমিনুর রহমান সামিল, মন্জুরুল আলম মন্জু, পাভেজ, মাসুদ রানা, সালাউদ্দিন, ইকবাল, তারেক, আলমগীর বাদশা, জুয়েল, ইকবাল, লিটন, হোসেন, ওসমান, নয়ন, হামিদ, ইসহাক বাপ্পী, আক্কাসুর রহমান, সাদেক ইসমাইল, আলম, রনি, সেচ্চাসেবক দল নেতা সুমন, কাইছার, মানিক, ইলিয়াছ, জসিম, আজিজ সাইফুল, কালাম, জুয়েল, ইকরাম, ছাত্রদল নেতা মোক্তার, রিপন, মাসুদ, শান্ত, মাহিন প্রমুখ।

আজ বাদে আসর দক্ষিণ পতেঙ্গা নাজের পাড়া দায়ের নাজির জামে মসজিদে মরহুম বিএনপি নেতা বদরুল আলমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও বিশেষ পরিচালনা করেন ইমাম হাফেজ মাওলানা মুফতি হোসেন আহমদ। দোয়া ও মোনাজাত শেষে মরহুমের কবরে চট্টগ্রাম মহানগর বিএনপি, পতেঙ্গা থানা বিএনপি, ৪০ ও ৪১ নং ওয়ার্ড বিএনপি, পতেঙ্গা থানা যুবদল, ওয়ার্ড যুবদলের নেতৃবৃন্দ পুষ্ট অপর্ণ করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.