লালদিঘী সংস্কার করে নান্দনিক রূপে গড়ে তোলা হবেঃ সুজন

0

সিটি নিউজঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন বলেছেন, সিটি কর্পোরেশর কাজ হচ্ছে নগরবাসীর সেবা দেয়া। অথচ এখন প্রত্যেক জায়গায় নগরবাসী সেবা বঞ্চিত হচ্ছেন। এর মূল কারন অব্যবস্থাপনা। এখন সময় এসেছে এহেন ধ্যান ধারণা থেকে বেরিয়ে আসার।

তিনি আজ বেলা সাড়ে ৫টায় নগরীর লালদীঘি পাড় পরিদর্শনকালে স্থানীয়দের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

তিনি বলেন এক সময় বিকাল হলেই লালদিঘীতে মানুষের ঢল নামতো। লালদিঘীর সৌন্দর্য্যের পাশাপাশি বিপুল সংখ্যক নরনারী প্রতিদিন হাটাহাটি করতে আসতো এখানে। সময়ের ব্যবধানে লালদিঘীটি এখন জনসাধারনের চলাচলের অযোগ্য হয়ে উঠেছে। চসিকের আটজন মালী থাকা সত্বেও অপরিস্কার এবং অপরিচ্ছন্ন পরিবেশ দেখে অসন্তোষ প্রকাশ করেন প্রশাসক সুজন।

তিনি কাল থেকেই লালদীঘির রক্ষনাবেক্ষন কাজে নিয়োজিতদের কর্মবন্টনের জন্য সংশ্লিষ্টদের নিদের্শনা দেন। তিনি দ্রুত সময়ের মধ্যে পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রম সম্পন্ন করার নির্দেশ দেন। এছাড়া লালদিঘীকে সংস্কার করে নান্দনিক রূপে গড়ে তোলার উদ্যোগ নেয়া হবে বলে জানান।

পরে প্রশাসক হযরত আমানত শাহ (র.) মাজারস্থ বদর পুকুর পরিদর্শন করেন। বদর পুকুরের ঐতিহ্য রক্ষায় এটিকে টিকিয়ে রাখতে হবে বলে অভিমত ব্যক্ত করেন তিনি। বদর পুকুরের পানি পরিস্কার ও চলাচল রাস্তা সৃষ্ট জটিলতা নিরসনে ওয়ারিশদেরকে সাথে নিয়ে বৈঠকের উদ্যোগ নেয়ার কথা জানান প্রশাসক।

এ সময় স্থপতি আশিক ইমরান, প্রশাসকের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, ওমর আবদুল্লাহ, মহিউদ্দিন শাহ, জানে আলমসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.